জাতীয়

বিএনপি ব্যর্থ দলে পরিণত হচ্ছে :কাদের

ঢাকা, ২৯ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের কৃতকর্মের কারণে ব্যর্থ দলে পরিণত হচ্ছে। বুধবার বিকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে’ মর্মে বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের আরো বলেন, বাংলাদেশ ব্যর্থ দেশ নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের জন্ম, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের বিকাশ তারা সব সময় সব কিছুতে ষড়যন্ত্র দেখে এবং ষড়যন্ত্রের কথা বলে। নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে সেখানে সমগ্র বিশ্ব বলছে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে। সেখানে বিএনপি ষড়যন্ত্রের  গন্ধ খুঁজে বেড়ায়। নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে কিছু খুঁজে না পেয়ে বিএনপি নেত্রী এখন অন্ধকারে ঢিল মারছেন। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা ষড়যন্ত্র করেন না, তিনি বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছেন।
ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদি শক্তিকে পরাজিত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই। ১৯৭১ সালে যেমন জাতির পিতার নেতৃত্বে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল তেমনি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে আবারো ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, জঙ্গিবাদের বিপদ এখনো শেষ হয়নি, এখনো আছে, এখনো ভয়ের কারণ আছে। ওবায়দুল কাদের সম্প্রতি আশকোনায় জঙ্গি আস্তানার ঘটনা তুলে ধরে বলেন, জঙ্গিবাদ নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও শঙ্কিত। আশকোনায় জঙ্গিদের স্টাইলের মধ্যে নতুনত্ব দেখা গেছে। তারা পরিবারভিত্তিক ‘মিলিট্যান্ট স্কোয়াড’ গঠন করেছে। এ জন্য প্রতিটি পরিবারকে সতর্ক থাকতে হবে। তারা যে তলে তলে ভয়াবহ প্রস্তুতি নিচ্ছে, তা বলাই বাহুল্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর পুরো পরিবারকে ধ্বংস করা হয়েছে; কিন্তু চক্রান্ত এখনো শেষ হয়নি। শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে যে ঘটনা ঘটলো সেটাকে হালকাভাবে উড়িয়ে দেওয়া যাবে না। এর আগে শেখ হাসিনাকে আক্রমণের জন্য ১৯ বার চেষ্টা হয়েছে। ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার ৪৫ বছরে পাকিস্তানকে সব সূচকে পেছনে ফেলেছে বাংলাদেশ।
বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপ-উপচার্য অধ্যাপক আখতারুজ্জমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু পরিষদের নেতা মাহবুব উদ্দিন বীর বিক্রম প্রমুখ বক্তব্য রাখেন।

 

Show More

আরো সংবাদ...

Back to top button