জাতীয়

সরকার রফতানি প্রবৃদ্ধি নির্ভর উন্নয়ন কৌশল গ্রহণ করেছে

ঢাকা, ১ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

বর্তমান সরকার রফতানি প্রবৃদ্ধি নির্ভর উন্নয়ন কৌশল গ্রহণ করেছে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে শনিবার এক বাণীতে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, বিশ্বায়ন ও উদার বাণিজ্য ব্যবস্থার এ যুগে বাণিজ্যবান্ধব পরিবেশ সৃষ্টির প্রয়াসে উন্নত, উন্নয়নশীল এবং অনুন্নত দেশসমূহ বিশ্ব বাণিজ্য সংস্থার ছায়াতলে একত্রিত হয়েছে। দেশের পণ্য উন্নয়ন, বহুমুখীকরণ, সম্প্রসারণ ও বিপণন বৃদ্ধিতে ডিআইটিএফ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাণিজ্য মন্ত্রণালয় এবং রফতানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে মাসব্যাপী ২২তম ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭’ (ডিআইটিএফ) আয়োজনের উদ্যোগকে রাষ্ট্রপতি স্বাগত জানান। বাণিজ্য ও বিনিয়োগ প্রসারে ডিআইটিএফ-এর আয়োজন একটি সময়োপযোগী ও বলিষ্ঠ পদক্ষেপ বলে তিনি উল্লেখ করেন।
আবদুল হামিদ বলেন, জাতীয় অর্থনীতিতে ব্যবসা-বাণিজ্যের গুরুত্ব অপরিসীম। সরকার ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ বিনিয়োগ বৃদ্ধিতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে ডিআইটিএফ ইতোমধ্যে একটি গুরুত্বপূর্ণ ফোরামে পরিণত হয়েছে।

রাষ্ট্রপতি বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা কেবল পণ্য প্রদর্শন ও বিপণনের স্থান নয় বরং তা নগরবাসীর নির্মল বিনোদনের অন্যতম কেন্দ্রেও পরিণত হয়েছে। মাসব্যাপী এ বাণিজ্য মেলা পণ্য প্রদর্শনের পাশাপাশি দেশি-বিদেশি উৎপাদক, ক্রেতা-বিক্রেতা, রফতানিকারক-আমদানিকারক ও বিনিয়োগকারীদের মধ্যে নিবিড় সম্পর্ক তৈরিতেও ভূমিকা রাখবে।

তিনি মেলায় অংশগ্রহণকারী সকল দেশি-বিদেশি উৎপাদক, রফতানিকারক, আমদানিকারক ও সরবরাহকারীকে আন্তরিক অভিনন্দন জানান।

Show More

আরো সংবাদ...

Back to top button