খেলাধুলা

টাইগারদের ‘বিস্ময়কর’ বললেন টেইলর

ঢাকা, ১৪ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

ক্রিকেটের সাদা জার্সি পড়ে বাংলাদেশকে খুব বেশি মাঠে নামতে দেখা যায় না। এখন পর্যন্ত ৯৫টি (ওয়েলিংটন টেস্টের আগে) টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। জয় মাত্র ৮টিতে।

যেকটি ম্যাচ হেরেছে তার বেশিরভাগই ইনিংস ব্যবধান বা বড় ব্যবধানে হারতে হয়েছে। যেকটি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ সেগুলো ঘরের মাঠে।

অবশ্য দেশের বাইরেও বেশি টেস্ট খেলা হয় না বাংলাদেশের। সর্বশেষ আড়াই বছর আগে বিদেশের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ।

গত বছরের শেষদিকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের সুযোগ তৈরি হয়েছিল বাংলাদেশের সামনে। দ্বিতীয় টেস্টে জিতলেও প্রথম টেস্টে হারার কারণে সিরিজ ভাগাভাগি করতে হয় বাংলাদেশকে।

নিউজিল্যান্ড সিরিজে ওয়ানডে ও টি২০তে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এর পরই ব্যাপক সমালাচনা হয় বাংলাদেশকে নিয়ে। নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটাররা এমনও বলেছেন, টেস্টেও সুবিধা করতে পারবে না বাংলাদেশ।

তবে ওয়েলিংটনে প্রথম টেস্টে মোক্ষম জবাব দিচ্ছে বাংলাদেশ। ৮ উইকেটে ৫৯৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে মুশফিক বাহিনী।

আর মুশফিক বাহিনীর এ লড়াকু সংগ্রহে বিস্ময় প্রকাশ করেছেন ব্লাক ক্যাপসদের সাবেক অধিনায়ক রস টেইলর। সংবাদ সম্মেলনে এসে তিনি বললেন, এখন পর্যন্ত বাংলাদেশ যেভাবে খেলেছে তা বিস্ময়কর।

একইসঙ্গে দেশের বাইরে বেশি বেশি টেস্ট খেলার কথাও বললেন টেইলর।

তার কথায়, দেশের বাইরে বাংলাদেশের পর্যাপ্ত টেস্ট ম্যাচ খেলার সুযোগ হয় না। তাই তাদের অভিজ্ঞতাও কম। তারা যতো বেশি দেশের বাইরে ম্যাচ খেলবে ততো ভালো করবে।

Show More

আরো সংবাদ...

Back to top button