জেলার সংবাদ

সাভারে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, আটক ১

ঢাকা, ১৭ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

ঢাকার সাভার উপজেলায় একটি স্বাস্থ্য কেন্দ্রে ভুল অপারেশনে রাবেয়া বেগম ওরুফে নয়নতারা (২০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। ঘটনার পর প্রসূতির আত্মীয়স্বজনসহ এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে মনামী স্বাস্থ্য কেন্দ্র এন্ড ডায়াগনস্টিক সেন্টারটিতে ভাঙচুর করেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সোমবার বিকালে সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লায় এ ঘটনা ঘটে। পুলিশ প্রসূতির লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং বাড়ির মালিক দ্বীন ইসলামের ছেলে প্লাবনকে (১৭) গ্রেফতার করে থানা নিয়ে যায়। ঘটনা তদন্তে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটি মঙ্গলবার থেকে তদন্ত করবেন।
জানা গেছে, প্রসূতি নয়নতারা রংপুরের জেলার পীরগঞ্জ উপজেলার নয়ানদী ফকিরা গ্রামের আতোয়ার রহমানের স্ত্রী। তিনি সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লায় ভাড়াবাড়িতে থেকে ঢাকা সোয়েটার নামে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। সোমবার বিকালে পৌর এলাকার গেন্ডা মহল্লার বাসিন্দা আতোয়ার রহমানের স্ত্রী রাবেয়া বেগমের প্রসব বেদনা উঠলে স্থানীয় মনামী স্বাস্থ্য কেন্দ্র এন্ড ডায়াগনস্টিক সেন্টারের দালাল রাশেদা বেগম প্রসূতি রাবেয়াকে স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করেন। পরে এ স্বাস্থ্য কেন্দ্রের ডা. শামসুন নাহার সনেট সিজার করার জন্য রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। এ সময় ভুল অপারেশনে রক্তনালী কেটে ফেলা হয়। এতে অতিমাত্রায় রক্তক্ষরণ হয়ে ওই প্রসূতি মৃত্যুর কোলে ঢলে পড়েন।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. আমজাদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে স্বাস্থ্য কেন্দ্রটির অনুমতি থাকলেও এক বছর আগে তার মেয়াদ শেষ হয়ে গেছে। স্বাস্থ্য কেন্দ্রটির অনুমোদনপত্রটি নবায়ন করা হয়নি।’
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাকারিয়া হোসেন বলেন, ময়নাতদন্তের জন্য প্রসূতির লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।
Show More

আরো সংবাদ...

Back to top button