খেলাধুলা

আগামীকাল শুরু শেষ টেস্ট আহত বাংলাদেশের চূড়ান্ত লড়াই

ঢাকা, ১৯ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

১৫ সদস্যের দলের ৫ জন ইনজুরিতে। মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলবেন না নিশ্চিত। ইনজুরি নিয়েও হয়তো মাঠে নামবেন তামিম ইকবাল ও মুমিনুল হক। নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের অবস্থা বুঝতে এই ইনজুরির তালিকা দেখাই যথেষ্ট। খেলোয়াড়দের শরীরের মতো মনও আছে ক্ষত-বিক্ষত হয়ে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টানা ছয় ম্যাচ হারের পর প্রথম টেস্টে দারুণভাবে লড়াইয়ে ফিরেছিল বাংলাদেশ। কিন্তু সে লড়াইও বিফলে গেছে।
এখন শরীরের আঘাত ও মনের অবসাদ দূর করে শেষ সান্ত্বনার জন্য লড়াই শুরু করার পালা। আগামীকাল থেকে সেই লড়াই শুরু হবে ক্রাইস্টচার্চে। নিউজিল্যান্ড সফরে নিজেদের শেষ ম্যাচ ও সিরিজের শেষ টেস্টে আগামীকাল থেকে লড়বে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল চারটে থেকে।
কাগজ কলমের হিসেব বলছে, এই ম্যাচে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে আরও কঠিন লড়াই। কারণ, ঐতিহ্যগতভাবেই ক্রাইস্টচার্চের উইকেট আরও সবুজ, আরও ফাস্ট বোলারদের সহায়ক এবং আমাদের ব্যাটসম্যানদের প্রতি বিমাতাসুলভ হবে।
ফলে বাংলাদেশ যথারীতি তিন পেসার নিয়েই খেলতে নামবে। সেই তিন পেসারের মধ্যে রুবেল হোসেনের ঢুকে পড়ার সম্ভাবনা কম। অন্তত গতকাল দলের কোচ ইঙ্গিত দিয়েছেন, এখনই রুবেলের টেস্ট খেলা হচ্ছে না। ফলে তিন পেসার থাকবেন—তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশিষ রায়।
পাশাপাশি আজ দুই ম্যাচ সিরিজে তৃতীয় ক্রিকেটার হিসেবে বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হতে যাচ্ছে নুরুল হাসান সোহানের। তিনি খেলবেন মুশফিকুর রহিমের বদলে। আর ওপেনার ইমরুল কায়েসের বদলে ফিরছেন টেস্ট দলে সৌম্য সরকার। সে ক্ষেত্রে তার পেস বোলিংটাও দল কাজে লাগাতে চাইবে। কিন্তু মুশফিক ও ইমরুলের অনুপস্থিতি নিশ্চয়ই দারুণ সংকটে ফেলবে দলকে।
Show More

আরো সংবাদ...

Back to top button