খেলাধুলা

সব দায় আমার; আমি অপরাধী: তামিম

ঢাকা, ২৩ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

মুশফিক যদি ইনজুরিতে আক্রান্ত না হতেন তবে তামিমকে আজ এই সংবাদ সম্মেলনে আসতে হতো না। সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিতও হতে হতো না।

কিন্তু অন্য এক কাঠগড়ায় দাঁড়াতে হতো তাকে। সেটি হলো তার পারফর্মেন্স। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ক্রাইস্টচার্চ টেস্টের দুই ইনিংসেই শুরুতে খুব বাজেভাবে আউট হয়েছেন তিনি। ৪ দিনে (আসলে ৩ দিনে) ম্যাচ হারার পর সংবাদ সম্মেলনে তামিমের কণ্ঠে ফুটে উঠল আত্মসমালোচনা। শোনা গেল অনুশোচনা।তামিম বললেন, “আমি অধিনায়ক ছিলাম। ভালোভাবে নেতৃত্ব দেওয়া উচিত ছিল। অধিনায়ক তো শুধু নামে নয়, আমার ব্যাটিং দিয়ে নেতৃত্ব দিতে পারতাম। যেভাবে দ্বিতীয় ইনিংসে আউট হয়েছি, দলের নেতা হিসেবে তা খুবই দৃষ্টিকটু। ”

নিউজিল্যান্ড সফরে বলতে গেলে তেমন উজ্জল ছিলেন না বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম। পুরো সিরিজে তার মারমুখী মেজাজের শিকার হয়নি কোনো কিউই বোলার। আউট হয়েছেন নিজের দোষে। তাই কিউই বোলারদের অতটা কৃতিত্ব দেওয়ার কিছু নেই। তামিম কি বুঝতে পারছেন না তার এই পারফর্মেন্স? অবশ্যই পারছেন।

তাই তিনি বললেন, “পুরো সিরিজে এ রকম কোনো ইনিংস ছিল না যেখানে আমি বিন্দুমাত্র সমস্যায় পড়েছি। অনায়াসে খেলছিলাম। কিন্তু সেটাকে পুঁজি করে বড় ইনিংস করতে পারিনি। আমার প্রতি দলের যে প্রত্যাশা তার প্রতিদান দিতে পারিনি। এমনকী আমি নিজেও নিজের প্রতি যে প্রত্যাশা করি তাতেও আমি হতাশ হয়েছি। এটা ক্রাইম। আমি সেই অপরাধে অপরাধী। ”

এরপর ম্যাচ হারের পুরো দায় নিজের কাঁধে নিলেন দেশসেরা এই ওপেনার। বললেন, “আমি পুরো দায় নিচ্ছি। আমিই শুরুটা করেছিলাম। আমি ওই শটটা না খেললে, কঠিন পথটা বেছে নিতে পারলে ম্যাচ অন্য রকম হতো। যেভাবে আউট হয়েছি- রাবিশ। আমার উচিত ছিল বাজে বলের জন্য অপেক্ষা করা। সেখান থেকে রান তোলা। দীর্ঘ সময় ব্যাট করা। ”

Show More

আরো সংবাদ...

Back to top button