রাজনীতি

বিএনপিকে অনুমতি নির্ভর দলে পরিণত করতে চাচ্ছে সরকার: মওদুদ

ঢাকা, ২৪ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপিকে অনুমতি নির্ভর রাজনৈতিক দলে পরিণত করতে সরকার ষড়যন্ত্র করেছে। তারা ‘সরকার’ চাচ্ছে, বিএনপিকে অনুমতি দিলে রাজনীতি করবে, আর না দিলে করবে না। তবে একটি সময় আসবে যখন অনুমতির প্রয়োজন হবে না ।
সোমবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জেড ফোর্স সাইবার ট্রুপস আয়োজিত ‘জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মওদুদ আহমদ বলেন, দেশের জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। তবে বেশী দিন জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাখা যাবে না, এটা আমার বিশ্বাস। আর শহীদ জিয়া রাজনৈতিক দল হিসাবে আমাদের দায়িত্ব জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা। এর জন্য দেশের সকল রাজনৈতিক ও গণতান্ত্রিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্ব রাজপথের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে।
নির্বাচন কমিশন গঠনে বেগম জিয়ার প্রস্তাবের উপর রাষ্ট্রপতি সংলাপের উদ্যোগ নিয়েছেন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ হলেও নির্বাচন সুষ্ঠু হবে না। কারণ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে একটি সহায়ক সরকার দরকার। আর এই সরকার যে কোন নামেই হতে পারে। এতে আমাদের ‘বিএনপি’ কোন আপত্তি নাই। ২০০৫ সালের নির্বাচন আর বাংলাদেশে পনরাবৃত্তি হবে না বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।
আয়োজক সংগঠনের সভাপতি কামরুল ইসলাম নোমানীর সভাপতিত্বে এতে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।
Show More

আরো সংবাদ...

Back to top button