আন্তর্জাতিক

পাকিস্তানি নারী এমপির আত্মহত্যার হুমকি!

ঢাকা, ২৫ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

পাকিস্তান পার্লামেন্টের এক নারী সদস্য পুরুষ সহকর্মীদের হাতে হেনস্তার শিকার হয়ে আত্মহত্যার হুমকি দিয়েছেন।   সিন্ধু প্রদেশের এমপি নুসরাত সাহার আব্বাসী গত শুক্রবার পুরুষ সহকর্মীদের হেনস্তার শিকার হন।

তাঁর বক্তব্য, পাকিস্তানে নারী সুরক্ষা আইন যে সঠিকভাবে কার্যকর হচ্ছে না এটা তার প্রমাণ।

প্রাদেশিক মন্ত্রী ইমদাদ পিতাফি পার্লামেন্টে তার নিজের খাস কামরায় নুসরাতকে যেতে বলেন। এরপর তিনি তাকে উদ্দেশ্য করে যৌন উস্কানিমূলক মন্তব্য করেন। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান নুসরাত। তিনি এর তীব্র বিরোধিতা করেন এবং পার্লামেন্টে এর বিচার চান। তার অভিযোগ, একজন নারী হয়েও পার্লামেন্টের ডেপুটি স্পিকার এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিতে অস্বীকৃতি জানান। ডেপুটি স্পিকারের এই সিদ্ধান্তে হতাশ হয়ে পড়েন নুসরাত। এ সময় তিনি একটি ছোট বোতল তুলে ধরে ডেপুটি স্পিকারের উদ্দেশে বলেন, এর মধ্যে পেট্রোল আছে এবং পিতাফির বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া না হলে তিনি তা গায়ে ঢেলে আত্মহত্যা করবেন। শনিবার বিভিন্ন পত্রিকার এ ছবি প্রকাশিত হয়।

ঘটনাটি নিয়ে সামাজিক গণমাধ্যমে হৈচৈ শুরু হলে দলের কেন্দ্রীয় প্রধানরা পিতাফির ওপর চাপ দেন। অবশেষে পিতাফি পার্লামেন্টে নুসরাতের কাছে ক্ষমা চান। নুসরাত আব্বাসী মঙ্গলবার বলেন, এটি এখন শেষ হয়েছে। তবে ঘটনাটি নারী সুরক্ষা আইন বাস্তবায়ন নিয়ে প্রশ্ন তুলেছে। বআইনটি বাস্তবায়নে কর্তৃপক্ষ নাটক করছে। তাই পার্লামেন্ট সদস্যরাও লিঙ্গ বৈষম্য ও হেনস্তা থেকে রক্ষা পাচ্ছে না।

Show More

আরো সংবাদ...

Back to top button