আন্তর্জাতিক

শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞা: বিমানবন্দর ঘিরে বিক্ষোভ মার্কিনিদের

ঢাকা, ২৯ জানুয়ারি , (ডেইলি টাইমস ২৪):

বিশ্বের ৭ মুসলিম দেশের নাগরিকদের আমেরিকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারির পরই দেশটির একাধিক বিমানবন্দরে আটকে পড়েছেন বহু বিদেশি নাগরিক। এরপরই জন এফ কেনেডি বিমান বন্দরসহ আমেরিকার একাধিক বিমানবন্দরে বিক্ষোভ শুরু করেছেন মার্কিন নাগরিকরা।
শনিবারই নিউ ইয়র্ক বিমানবন্দরের চার নম্বর টার্মিনালে বিক্ষোভ শুরু করেন মার্কিন নাগরিকরা। সেখানে ১১ জন বিদেশি নাগরিককে আটক করে রেখেছে বিমানবন্দর পুলিশ।
অন্যদিকে, জন এফ কেনেডি বিমানবন্দরের বাইরে বিক্ষোভ দেখান মার্কিন নাগরিকরা। সেখান অ্যারাইভিং লাউঞ্জে জড়ো হনে কয়েকশো লোক।
ডালাস ও ওয়াশিংটন ডিসি বিমারবন্দরেও বিক্ষোভ দেখান মার্কিন নাগরিকরা। তাদের সবার দাবি, ‌যাদের আটক করা হয়েছে তাদের আমেরিকায় ঢুকতে দেওয়া হোক, উদ্বাস্তুরা আমেরিকায় স্বাগত, জাতি বিদ্বেষ আমেরিকায় চলবে না।
৭ দেশের মুসলিমদের আমেরিকায় ঢোকায় নিষেধাজ্ঞার ওপর স্থগিতাদেশ জারি করেছে আদালত। ব্রুকলিনের একটি আদালতে হওয়া এক মামলায় রায় দিতে গিয়ে বিচারপতি অ্যান ডোনেলি ওই স্থগিতাদেশ জারি করেন।
শুক্রবার ট্রাম্প ওই নিষেধাজ্ঞার কথা ঘোষণা করার পরই আমেরিকাগামী বিভিন্ন বিমানে ওই সাত দেশের নাগরিকদের টিকিট দেওয়া বন্ধ করে দেওয়া হয়। বহু বিমান পরিবহণ সংস্থাকে ওইসব নাগরিকদের টিকিট বিক্রি করতে নিষেধ করা হয়।
Show More

আরো সংবাদ...

Back to top button