আন্তর্জাতিক

দেয়াল নির্মাণ প্রসঙ্গ : মেক্সিকোর কাছে ক্ষমা চাইলো ইসরাইল

ঢাকা,০১ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

ইসরাইলি প্রেসিডেন্ট রিউভেন রিভলিন মঙ্গলবার মেক্সিকোর কাছে ক্ষমা চেয়েছেন। যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর মধ্যবর্তী সীমান্তে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়াল নির্মাণের সিদ্ধান্তের সাফাই গেয়ে টুইটারে ইসরাইলের প্রধানমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের জন্যে তিনি এ ক্ষমা চান।
মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতোর সঙ্গে কথা বলার সময় ইসরাইলের প্রেসিডেন্ট রিভলিন এ ব্যাপারে মেক্সিকোর কাছে ক্ষমা চান এবং এ দুই দেশের মধ্যে সহযোগিতাপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পুনরুদ্ধারের অঙ্গীকার করেন।
সপ্তাহান্তে ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু অবৈধ অভিবাসী প্রবেশ এবং মাদক পাচার ঠেকাতে মেক্সিকো সীমান্ত বরাবর দেয়াল নির্মাণের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের প্রশংসা করে টুইট করেন।
নেতানিয়াহু শনিবার এক টুইটার বার্তায় বলেন, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের ব্যাপারে দেয়া ‘প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্ত সঠিক। আমি ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত বরাবর একটি দেয়াল নির্মাণ করেছি। এর ফলে সকল অবৈধ অভিবাসীর প্রবেশ বন্ধ হয়েছে। একটি একটি বড় সফলতা এবং একটি ভাল ধারণা।’
ইসরাইলের প্রধানমন্ত্রীর এ ধরনের মন্তব্যের পরপরই মেক্সিকোর পক্ষ থেকে এর কঠোর সমালোচনা করা হয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় এ ধরনের মন্তব্যের ব্যাপারে বিস্ময় প্রকাশ করে নেতানিয়াহুর বার্তা প্রত্যাখান করে এর নিন্দা জানানো হয়।
Show More

আরো সংবাদ...

Back to top button