খেলাধুলা

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলে চার নতুন মুখ

ঢাকা,০১ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে শ্রীংলকার বিপক্ষে শুরু হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলে ক্রিস লিনসহ চারজন নতুন ক্রিকেটারকে ডাকা হয়েছে।
মাইকেল ক্লিনগারের অভিষেক হতে যাচ্ছে ৩৬ বছর বয়সে। এছাড়া দলে আছেন টিম পাইন। প্রায় ছয় বছর পরে দলে ডাক পেলেন তিনি।
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ ও ইনজুরি মিলিয়ে দলের বেশ কয়েকজন তারকা খেলোয়াড় আসন্ন এই সিরিজে খেলতে পারছেন না বলেই নতুনদের ডাকা হয়েছে বলে সূত্রমতে জানা গেছে।
৩৬ বছর বয়সী টপ অর্ডার ব্যাটসম্যান ক্লিনগারের দলভূক্তি নিয়ে বিস্ময় সৃষ্টি হলেও হনস বলেছেন নিজের যোগ্যতা দিয়েই সে দলে ডাক পেয়েছে। এই ধরনের ফর্মেটে এই মুহূর্তে সে দারুণ ফর্মে আছে। ইংলিশ কাউন্টি ও বিবিএল এ টি-টোয়েন্টি ফরম্যাটে তার রেকর্ড বেশ ভাল। পার্থ স্কোরচার্সের হয়ে এবারের শিরোপা জয়ে তার বেশ কিছু ম্যাচ জয়ী ইনিংস রয়েছে। দলের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে স্কোয়াডে ফিরেছেন উইকেটরক্ষক টিম পাইন।
সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের হয়ে লিন বেশ দাপটের সাথেই খেলেছেন। যদিও গলার ইনজুরিতে এখনো আক্রান্ত তিনি। যে কারণে মেলবোর্নে শুরু হওয়া প্রথম ম্যাচের আগে তাকে ফিটনেস পরীক্ষা দিতেই হচ্ছে।
এ সম্পর্কে নির্বাচক ট্রেভর হনস বলেছেন, ‘ফিটনেসের ওপরই ক্রিসের দলে থাকা নির্ভর করছে। চলতি সপ্তাহের শেষে সে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যাবে। তারপরই জানা যাবে আদৌ তাকে পাওয়া যাচ্ছে কিনা।’
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে বিশ্রামে রাখা হয়েছে। এই সুযোগ আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় আছেন মাইকেল ক্লিনগার, বিলি স্টানলেক, জাইহে রিচার্ডসন ও এ্যাস্টন টার্নার। স্মিথের অনুপস্থিতিতে বিশ্ব টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে থাকা অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিবেন ওপেনার এ্যারন ফিঞ্চ। এবারের সিরিজে র‌্যাঙ্কিংয়ের উন্নতি করাই একমাত্র লক্ষ্য অসিদের।
হনস বলেন, অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে দারুণ একটি দল গঠনের চেষ্টা আমরা করেছি। টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের পারফরমেন্স উন্নতির পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের উন্নতিটাও আমাদের মূল লক্ষ্য। বিবিএল এ সব মিলিয়ে এবারের মানটা অনেক বেশী ভাল ছিল। অনেক খেলোয়াড়ই নিজেদের প্রমাণে সমর্থ হয়েছে। কিন্তু সর্বোচ্চ পর্যায়ে খেলতে হলে ধারাবাহিকতা বজায় রাখাটা জরুরি।
আগামী ১৭ ফেব্রুয়ারি মেলবোর্নে তিন ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। সিরিজের বাকি ম্যাচগুলো ১৯ ফেব্রুয়ারি জিলংয়ে ও ২২ ফেব্রুয়ারি এডিলেডে অনুষ্ঠিত হবে।
স্কোয়াড : এ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট্রিক কামিন্স, জেমস ফকনার, ট্রেভিস হেড, মোয়িসেস হেনরিকস, মাইকেল ক্লিনগার, ক্রিস লিন, টিন পাইন, জাইহে রিচার্ডসন, বিলি স্টানলেক, এ্যাস্টন টার্নার, এন্ড্রু টাই, এ্যাডাম জামপা। ক্রিকইনফো
Show More

আরো সংবাদ...

Back to top button