জাতীয়

বৃহস্পতিবার জার্মানি যাবেন প্রধানমন্ত্রী

ঢাকা,১৫ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে আগামীকাল বৃহস্পতিবার সকালে জার্মানি যাবেন। জার্মানির মিউনিখ নগরীতে একটি আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণই এ সফরের উদ্দেশ্য। পাশাপাশি জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।
কূটনৈতিক সূত্র জানায়, মিউনিখ সিকিউরিটি কনফারেন্স (এমএসসি) বলে পরিচিত নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী আগামীকাল সকালে ইতিহাদ এয়ারওয়েজ-এর একটি ফ্লাইটযোগে ঢাকা ত্যাগ করবেন। আবুধাবি হয়ে মিউনিখ পৌঁছে শুক্রবার সকালে নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এমএসসি বিশ্ব নিরাপত্তা নিয়ে প্রতিবছর ফেব্রুয়ারি মাসে সম্মেলনের আয়োজন করে আসছে। বিভিন্ন দেশের প্রায় চার শতাধিক নীতি-নির্ধারক, সরকার ও রাষ্ট্রপ্রধান, মন্ত্রী, বিশিষ্ট ব্যক্তিত্ব, গবেষক, সিভিল সোসাইটি প্রতিনিধিরা এই সম্মেলনে যোগ দেবেন।
আগামী শনিবার জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বাণিজ্য, বিনিয়োগ, জলবায়ু, নিরাপত্তা ইস্যুতে আলোচনা হবে দ্বিপাক্ষিক বৈঠকে। প্রধানমন্ত্রী আগামী শনিবার রাতে দেশে ফিরবেন।
Show More

আরো সংবাদ...

Back to top button