জাতীয়

বিরল চর্ম রোগে আক্রান্ত শিশু ঢামেকে

ঢাকা,১৫ ফেব্রুয়ারী , (ডেইলি টাইমস ২৪):

বিরল চর্ম রোগে আক্রান্ত ৯ বছরের এক শিশুকে মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম মেহেদী হাসান। সে নওগাঁ জেলার রানীনগর উপজেলার ভবানীপুর গ্রামের দরিদ্র আবুল কালাম আজাদের ছেলে। মেহেদীর দুই হাত, দুই পা এবং শরীরের বিভিন্ন স্থানে চামড়ার ওপর অসংখ্য ছোট দানা বেরিয়েছে।

শিশুর বাবা আবুল কালাম আজাদ জানান, তিন সন্তানের মধ্যে মেহেদী সবার ছোট। জন্মের পর থেকে মেহেদী এ রোগে আক্রান্ত। তাকে সুস্থ করার জন্য বিভিন্ন কবিরাজ ও ডাক্তারের শরণাপন্ন হয়েছেন। কিন্তু কোনো ফল পাননি।

দিনে দিনে অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। তিনি জানান, ৫-৬ বছর আগে মেহেদীকে একবার ঢাকা মেডিকেলে নিয়ে এসেছিলেন। তখন রোগটি এত জটিল ছিল না। অভাবের সংসার, একদিন ভ্যান না চালালে চুলা জ্বলে না। তাই ছেলেকে নিয়ে ঢাকা মেডিকেলে অবস্থান করতে পারেননি।

এবার ঢাকা মেডিকেল ছাড়া ছেলেকে সুস্থ করার আর কোনো জায়গা নেই। ঢাকা মেডিকেলই তার এখন শেষ ভরসাস্থল। তিনি জানান, ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র ছিল মেহেদী। কিন্তু এ রোগের কারণে তাকে লেখাপড়ায়ও ইতি টানতে হয়েছে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. ফিরোজ আহমেদ  বলেন, শিশুটিকে হাসপাতালের চর্ম বিভাগে ভর্তি করা হয়েছে। সে কী রোগে আক্রান্ত তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তিনি বলেন, দেখে মনে হয়েছে এটি একটি বিরল চর্ম রোগ।

Show More

আরো সংবাদ...

Back to top button