জেলার সংবাদ

ফের মেয়রের দায়িত্বে আরিফুল

ঢাকা, ০৬ এপ্রিল, (ডেইলি টাইমস ২৪):

দায়িত্বে ফেরার তিন ঘণ্টার মধ্যে বরখাস্ত হওয়ার পর ফের উচ্চ আদালতের নির্দেশে আবারও সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্বে ফিরলেন আরিফুল হক চৌধুরী। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে তিনি সিটি করপোরেশন কার্যালয়ে পৌঁছলে কাউন্সিলর ও কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

এর আগে রবিবার বেলা ১১টার দিকে নগর ভবনে গিয়ে মেয়রের দায়িত্ব নেন আরিফুল। এর তিন ঘণ্টার মাথায় ২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

দায়িত্ব গ্রহণের পর মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, “আদালতের নির্দেশে চেয়ারে বসতে পেরেছি এটা ভাল লক্ষণ। আশা করি জনপ্রতিনিধিদের হয়রানিমুক্ত রাখতে সরকার উদ্যোগ নেবে। যে আইনের বলে নির্বাচিত জনপ্রতিনিধিদের বারবার হয়রানি করা হচ্ছে তা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক মনে হয়। বিষয়টি নিয়ে নীতি নির্ধারকরা ভাববেন আশা করছি। ”

আরিফুল বলেন, “দায়িত্ব পালনে আমি সকলের সহযোগিতা চাই। আমি জনগণকে যে প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছিলাম, তা পূরণে কাজ করতে চাই। ”

বিনা দোষে তাকে ২৭ মাস জনগণের কাছ থেকে দূরে রাখা হয়েছিল দাবি করে তিনি বলেন, “নানা ষড়যন্ত্র হয়েছে। সবকিছু ভুলে গিয়ে এখন অসমাপ্ত কাজ শেষ করতে চাই। ”

এখন শঙ্কামুক্ত কি না এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, “যেহেতেু মেয়রদের বরখাস্তের বিষয়টি প্রধানমন্ত্রী জানেন না, তাই এখনও শঙ্কামুক্ত নই। আশা করি প্রধানমন্ত্রী এ বিষয়ে হস্তক্ষেপ করবেন। ”

Show More

আরো সংবাদ...

Back to top button