খেলাধুলা

আইপিএলে গম্ভীরের অধিনায়কত্বের প্রশংসায় সাকিব

ঢাকা,০৩ মে, (ডেইলি টাইমস ২৪):

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) কোলকাতা নাইরাইডার্সের ( কেকেআর) সাফল্যে মূল ভুমিকা পালন করছেন অধিনায়ক গৌতম গম্ভীর। আর এ বিষয়টিই নজর কেড়েছে বাংলাদেশের টি-২০ অধিনায়ক ও কেকেআর এর সদস্য সাকিব আল হাসানের। নিজ দলের অধিনায়কত্বের দক্ষতার প্রশংসা করেছেন তিনি। সাকিব মনে করছেন চলমান আসরে গম্ভীরের অধিনায়কত্ব ‘ব্যতিক্রমধর্মী’।
সাকিব বলেন, যেভাবে তিনি দলকে পরিচালনা করছেন তা ব্যতিক্রমধর্মী। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়কত্ব সহজ নয়। টুর্নামেন্টে ফলাফলের দিকে তাকান দেখবেন প্রায় প্রতি বছরই আমরা প্লেঅফ খেলার যোগ্যতা অর্জন করেছি। খুব বেশি দল সে পর্যন্ত যেতে পারেনি।
ইডেন গার্ডেনের পিচের চরিত্র বদলে যাওয়ায় এবং ভারতীয় স্পিনাররা ভাল করায় চলমান আসরে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সাকিব। জাতীয় দলের দায়িত্ব সুচি থাকায় আগামী বৃহস্পতি অথবা শুক্রবার আইপিএল দল ত্যাগ করবেন বাংলাদেশী এ অলরাউন্ডার। সেক্ষেত্রে চলমান রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে খেলার শেষ সুযোগ পেতে পারেন তিনি।
একটি প্রমোশোনাল অনুষ্ঠানে সাকিব বলেন, একজন পেশাদার ক্রিকেটার হিসেবে সুযোগের সীমাবদ্ধতা সম্পর্কে আমরা ওয়াকেফহাল। তবে কোন খেলোয়াড় সুযোগ না পেলেও সে খেলার জন্য প্রস্তুত থাকে। এটাকে আমি ইতিবাচক হিসেবেই দেখছি।
তিনি আরো বলেন, এবার দলের জন্য আমি খুব বেশি অবদান রাখতে পারছি না। তবে দল ভাল করছে। এটাই গুরুত্বপূর্ণ। প্রথমত আপনার দল ভাল করছে। এখানে অভিযোগের কোন সুযোগ নেই। যদিও শেষ পর্যন্ত আমি থাকব না তথাপি আশা করছি আবারো আমরা চ্যাম্পিয়ন হবো। হিন্দুস্তান টাইমস।
Show More

আরো সংবাদ...

Back to top button