খেলাধুলা

পুনরায় জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হলো রবি

ঢাকা,০৪ মে, (ডেইলি টাইমস ২৪):

মাশরাফি-মুশফিকদের উন্নতির গতির সঙ্গে তাল মিলিয়ে জাতীয় দলের স্পন্সর হতে আগ্রহ প্রকাশ করেছিল বেশ কিছু বড় বড় কম্পানি। তবে সবাইকে পেছনে ফেলে আবারও টাইগারদের প্রধান পৃষ্ঠপোষক হলো মোবাইল কম্পানি রবি আজিয়াটা লিমিটেড। এই স্পন্সরশিপ পেতে তাদেরকে আগের চাইতে প্রায় দ্বিগুণ অর্থ খরচ করতে হয়েছে। আগামী ২ বছরের জন্য এই মূল্যেই আবারও চুক্তিবদ্ধ হলো কম্পানিটি।

সম্প্রতি জাতীয় দলের ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে বাড়ানো হয়েছে স্পন্সরশিপের ভিত্তিমূল্য।  ২০১৫ সালে বর্তমান স্পন্সর প্রতিষ্ঠান টপ অব মাইন্ডের ভিত্তিমূল্য ছিল ৩০ কোটি টাকা। যা এবার ৬০ কোটি টাকা নির্ধারণ করেছে বিসিবি। বর্তমান স্পন্সরের সাথে করা বিসিবির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ বছরের জুন মাসে। গত ২৩ এপ্রিল বিসিবির ১৬তম কার্যনির্বাহী সভা শেষ এই ঘোষণা দেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

দেশের চার-পাঁচটি কর্পোরেট হাউজ অংশ নিয়েছিল এই টেন্ডারে। বাংলাদেশ জাতীয় দলের টিম স্পন্সরশিপ স্বত্ব কেনায় আগ্রহ দেখিয়েছিল প্রাণ গ্রুপ, রবি, গ্রামীণফোন, মেঘনা গ্রুপের ব্র্যান্ড ফ্রেশ ও বিকাশ। তবে আগেই গ্রামীণফোন, মেঘনা গ্রুপের ব্র্যান্ড ফ্রেশ ও বিকাশের আর্থিক শর্ত গ্রহণযোগ্য হয়নি। শেষ পর্যন্ত রবির সঙ্গে লড়াইয়ে ছিল প্রাণ গ্রুপ। প্রাণ গ্রুপকে পেছনে ফেলে জাতীয় দলের টিম স্পন্সর হলো রবি।

Show More

আরো সংবাদ...

Back to top button