জেলার সংবাদ

স্বাস্থ্যসেবার মান বাড়াতে মহিলা পল্লী চিকিৎসকদের এগিয়ে আসতে হবে’

ঢাকা,০৬ মে, (ডেইলি টাইমস ২৪):

স্বাস্থ্যসেবার মান বাড়াতে মহিলা পল্লী চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। আজ শনিবার ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

স্বাস্থ্যসেবা প্রদানকারী পল্লী চিকিৎসকরা ঘরে ঘরে গিয়ে মানুষদের সেবা প্রদান করে থাকেন উল্লেখ করে মন্ত্রী বলেন, এ জন্য সেবা গ্রহীতারা বিশেষ করে নারী ও শিশু সেবা গ্রহিতারা মহিলা পল্লী চিকিৎসকের সেবা বেশি প্রত্যাশা করেন।

ভূমিমন্ত্রী শরীফ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সারা দেশে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। নারী-পুরুষ, শিশুরা অনায়াসেই সেখান থেকে স্বাস্থ্য সেবা পাচ্ছেন।

প্রত্যন্ত অঞ্চলে বড় বড় ডাক্তারদের যাওয়া-আসা অনেক সময় সম্ভব হয়ে ওঠে না উল্লেখ করে তিনি বলেন, এর কারণে এ পল্লী চিকিৎসকগণ ডাক্তারদের সহায়ক হিসেবে কাজ করেন।

ডিগ্রীধারী পল্লী চিকিৎসকদের চিকিৎসা চালিয়ে যেতে সরকারের পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা নেই জানিয়ে শামসুর রহমান শরীফ বলেন, প্রাথমিক চিকিৎসা প্রদানসহ বড় বড় জটিল রোগের সুচিকিৎসার জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ তারা দিয়ে থাকেন।

ঈশ্বরদী উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডা. আলমগীর পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠার অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জন ডা. এফ.এ. আসমা খান, ঈশ্বরদী উপজেলা ভূমি সার্কেলের সহকারী কমিশনার শিমুল আক্তার, পাবনা জেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডা. আব্দুস সাত্তার, ডা. আবদুস সালাম, ঈশ্বরদী উপজেলা পল্লী চিকিৎসক পরিষদের উপদেষ্টা ডা. আনিসুর রহমান।

এসিআই ফার্মাসিউটিক্যালের সহযোগিতায় পল্লী চিকিৎসকদের এ সম্মেলনে ঈশ্বরদীর ২৫০ জন চিকিৎসক অংশ নেন।

Show More

আরো সংবাদ...

Back to top button