বিনোদন

শাকিবের দিকে চেয়ার ছুড়ে মারা ওরা কারা?

ঢাকা,০৭ মে, (ডেইলি টাইমস ২৪):

শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দিনভর শান্তিপূর্ণ ভোটের পর মধ্যরাতে এফডিসিতে বিশৃঙ্খলা দেখা দেয়। আর বিশৃঙ্খলার মূলে শাকিবকে দায়ী করা হয়। আসলে কী ঘটেছিল সেই রাতে? শনিবার সারাদিন এফডিসি জুড়ে নির্বাচন পরবর্তী আমেজের পাশাপাশি ছিল শাকিব খানের এই ঘটনা। চলচ্চিত্র সংশ্লিষ্টরা এই ঘটনায় রীতিমতো বিস্ময় প্রকাশ করছেন।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে শাকিব খান নিজের গাড়িতে এফডিসিতে আসেন। এরপর শাকিব খান ভোট গণনা কক্ষে ঢুকলে লাঞ্ছিত করার চেষ্টা করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। তবে শাকিব খান ‘মদ্যপ’ সে বিষয়টি নিয়েও তর্ক রয়েছে। তিনি অবশ্য ‘মদ্যপ’ ছিলেন না বলে দাবি করেছেন।

সে রাতের একাধিক প্রত্যক্ষদর জানিয়েছেন, শাকিব খানকে ভোট গণনা কক্ষে প্রবেশ করলে শুরু থেকেই তাকে অশ্লীল গালিগালাজ করতে থাকে কিছু যুবক। এরপর শাকিব বেরিয়ে যাওয়া মাত্রই তাকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারা হয়। ক্রমাগত ইটপাটকেল ছুঁড়তে থাকে শাকিবের দিকে। তিনি নিজে কোনোমতে শরীর বাচিয়ে একটি বারান্দায় এসে দাঁড়াতে মিশা সওদাগার ও কিছু জুনিয়র আর্টিস্ট শাকিবকে রক্ষা করে নিয়ে আসেন।

শাকিব নিজেও বলছেন, ভোট গণনাকক্ষ থেকে বেরিয়ে যাওয়ার সময় লাল গেঞ্জি পরা একটা ছেলে তার দিকে পিস্তল তাক করে। আর এক যুবক তাকে ছুরি মারার চেষ্টা করেছে। সেসময় মেকআপম্যান হাত দিয়ে ঠেকিয়ে দেওয়ায় তিনি আহত হন।

শনিবার রাতে এফডিসির সর্বত্রই শাকিব খানের ওপর হামলা নিয়ে আলোচনা-সমালোচনা চলছিল। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জুনিয়র শিল্পী বলেন, আসলে সেদিন শাকিব খান ভাইকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও ইট পাটকেল, চেয়ার ছুঁড়ে মারাটা খুব বাজে লেগেছে। এটা ঠিক হয়নি। আমি নিজেও সেসব গালি হজম করতে পারতাম না।

শাকিব খানকে লক্ষ্য করে কারা এসব করেছেন সেসবকে অনেকেই নিয়মিত শিল্পীরা চেনেন না। এ নিয়ে ‘বহিরাগত’ ইস্যুটিও জোরালো হয়েছে। শাকিব খান চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি। এখনো দায়িত্ব বুঝিয়ে দেন নি। সে অনুযায়ী তিনি এফডিসিতে আসতেই পারেন। অবশ্য শাকিব নিজেও সে কথা বলেছেন। ভোট গণনা দেরি দেখেই তিনি খোঁজ নিতে এসেছিলেন, এটাকে তিনি অন্যায় হিসেবেও দেখছেন না। দায়িত্ব থেকেই এসেছিলেন।

কিন্তু শাকিব খান প্রকাশ্যে ওমর সানী প্যানেলকে সমর্থন করেছিলেন ফলে তার ভোট গণনা কক্ষে ঢুকে যাওয়াটা আইনত ঠিক হয়নি বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। কিন্তু শাকিব খানের সাথে যে আচরণ করা হয়েছে তাও মেনে নিতে পারছেন না তারা।   এদিকে শাকিবকে উদ্ধার করে যখন গাড়িতে তুলে দেওয়া হয় তখনও শাকিবকে পেছন থেকে আঘাত করা হয় বলে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। শাকিবের সাথে এই ঘটনায় তাকে পছন্দ করেন না এমনও অনেকেই ক্ষোভ জানিয়েছেন। সকল অপরাধীদের চিহ্নিত করা দ্রুত দরকার বলে অনেক গণমাধ্যমকর্মী নিজেদের সোস্যাল সাইটে আহবান জানিয়েছেন।

Show More

আরো সংবাদ...

Back to top button