জাতীয়

দেশের উন্নয়নে জনপ্রতিনিধিদের দক্ষ করে গড়ে তুলতে হবে’

ঢাকা,০৭ মে, (ডেইলি টাইমস ২৪):

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার স্থানীয় সরকারের সকল পর্যায়ে গণতান্ত্রিকভাবে নির্বাচন চালু করেছে। দেশকে উন্নয়নের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে এই নির্বাচিত জনপ্রতিনিধিদের দক্ষ করে গড়ে তুলতে হবে। আজ রবিবার সচিবালয়স্থ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) পরিচালনা বোর্ডের ৪৬তম সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটকে (এনআইএলজি) আধুনিকায়নের মাধ্যমে একটি যুগোপযোগী প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হচ্ছে। এ প্রতিষ্ঠানের মাধ্যমে স্থানীয় সরকারের সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

এনআইএলজিকে গুণগত গবেষণা কার্যক্রম বৃদ্ধির ব্যাপারে নির্দেশনা দিতে হবে এ কথা উল্লেখ করে এলজিআরডিমন্ত্রী বলেন, ষাট হাজারেরও বেশি নির্বাচিত জনপ্রতিনিধি যদি একযোগে দেশের জন্য কাজ শুরু করেন তাহলে দেশের উন্নয়ন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।

এ ছাড়াও স্থানীয় সরকারের নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য, পৌর মেয়র ও কাউন্সিলর, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরকে প্রশিক্ষণ প্রদানে ব্যবস্থা নিতেও নির্দেশনা প্রদান করেন মন্ত্রী।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক ও এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকারসহ কমিটির অন্যান্য সদস্য।

 

Show More

আরো সংবাদ...

Back to top button