রাজনীতি

বিএনপির সভা-সমাবেশে বাধা দিচ্ছে না সরকার : সেতুমন্ত্রী

ঢাকা,০৮ মে, (ডেইলি টাইমস ২৪):

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে সভা-সমাবেশ করতে সরকার বাধা দিচ্ছে না, তারা নিজেরাই নিজেদের বাধা দিচ্ছে। আজ রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাগারে রোজনামচা বই বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান ও মহানগর দক্ষিণ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির সভা-সমাবেশে সরকার নয়, অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়ে তারা নিজেরাই নিজেদের বাধা দিচ্ছে। ‘

তিনি আরো বলেন, ‘বিএনপির এক নেতা আরেক নেতাকে সরকারের এজেন্ট বলছে। তারা নিজেরাই নিজেদের দলীয় কার্যালয়ে মারামারি করছে। ‘

বিএনপি বর্তমানে জাতীয়তাবাদী নালিশি পার্টিতে পরিণত হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি একদিকে বলে তারা নির্বাচনে যাবে না। আবার তারা বলে নির্বাচনের জন্য নির্বাচনকালীন সহায়ক সরকার এবং লেবেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠা করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক দিকে বলে নির্বাচনে যাবেন না, আবার তিনি বলেন ৩০০ আসনে তাদের ৯০০ প্রার্থী। আর এ কথা বলার সাথে সাথে তাদের দলে অভ্যন্তরীণ কোন্দল চরম আকার ধারণ করেছে।

কাদের বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের জন্যই দলটি দ্বন্দ্ব সংঘাতে জড়িয়ে পড়েছে। আর এ জন্যই তারা বেশির ভাগ সাংগঠনিক জেলাতেই প্রতিনিধি সভা করতে পারেননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর যে সকল বর্ধিত সভা বা প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে তার কোনোটিতেই কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কোনো গোলমাল বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভার কথা উল্লেখ করে তিনি বলেন, অনেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভার দিকে তাকিয়েছিলেন। কিন্তু সে সভায় কোনো গোলমাল তো দূরের কথা কোনো বচসা পর্যন্ত হয়নি।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনটাই একটি পাঠশালা। বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিলেই যে কারো জন্য সৎ, সাহসী ও ত্যাগী নেতা হওয়া সম্ভব।

এ সময় তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা বই দুটি বুক শেলফে বা টেবিলে না রেখে মনোযোগ সহকারে পড়া এবং তা বাস্তব জীবনে প্রয়োগ করার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠান শেষে ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা বইটি বিতরণ করা হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button