খেলাধুলা

বিস্মিত নারাইন

রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে মুখোমুখি হয়েছিলো কলকাতা নাইট রাইডার্স ও তারকা ক্রিকেটার খচিত রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বেঙ্গালুরুর ছুড়ে দেওয়া ১৫৯ রানের লক্ষ্য বাঁহাতি ব্যাটসম্যান সুনীল নারাইনের মারকুটে ফিফটিতে অনায়াসে পেরিয়ে যায় কলকাতা। আর রেকর্ড গড়া এই হাফ সেঞ্চুরি করে নিজেই বিস্মিত এই ক্যারিবিয়ান ক্রিকেটার

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বেঙ্গালুরুর বোলারদের উপর চড়াও হন কলকাতার দুই ওপেনার ক্রিস লিন ও সুনীল নারাইন। বেঙ্গালুরুর বোলারদের তুলোধুনো করে মাত্র ১৫ বলে পাঁচটি চার ও চারটি ছয়ের মারে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ২৮ বছর বয়সী নারাইন। যা আইপিএলের ইতিহাসে যৌথভাবে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড। নারাইনের আগে এই রেকর্ড করেছিলেন ইউসুফ পাঠান।

নারাইন আউট হয়েছেন ১৭ বলে ৫৪ রানের বিস্ফোরক ইনিংস খেলে। এর আগে ২৯ রানের বিনিময়ে পেয়েছেন দুই উইকেট। ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে নারাইন বলেন, আমি অনেক বেশি অবাক হয়েছি। সত্যি কথা বলতে আমি এমন কিছু করবো তা ভাবিনি।

এই ম্যাচে ক্রিস লিনের চেয়ে বেশি আগ্রাসী ছিলেন নারাইন। আর এমন ব্যাটিং করতে পেরে সতীর্থ ক্রিস লিনকেও ধন্যবাদ জানালেন নারাইন, লিন আমাকে বলেছিলো বলের দিকে নজর রেখে বলের লাইনে গিয়ে খেলতে। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি এবং কাজ হয়েছে। এজন্য লিনকে ধন্যবাদ।

লিন ও নারাইনের জোড়া ফিফটিতে জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় নাইট রাইডার্স। শেষ দিকে কলিন ডি গ্রান্ডহোমের ৩১ ও অধিনায়ক গৌতম গম্ভীরের ৩১ রানে ভর করে চার উইকেট হারিয়ে ১৫.১ ওভারে লক্ষ্যে পৌঁছায় কলকাতা নাইট রাইডার্স। 

Show More

আরো সংবাদ...

Back to top button