জেলার সংবাদ

ছাত্রলীগের বিক্ষোভের মুখে এমবিবিএস’র ফল স্থগিত

ঢাকা,১০ মে, (ডেইলি টাইমস ২৪):

রংপুর মেডিক্যাল কলেজের এমবিবিএস ফাইনাল পরীক্ষায় কলেজ শাখা ছাত্রলীগের সম্পাদকসহ ৫৮ জন শিক্ষার্থীকে পাস করিয়ে দেওয়ার দাবিতে গতকাল মঙ্গলবার বিক্ষোভ করেন ফেল করা শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভের পর প্রকাশিত ফল সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক আনোয়ার হাবিব স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আজ বুধবার রংপুর মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. নুর নবী লাইজু জানান, এমবিবিএস ফাইনাল পরীক্ষার ফলে কোনো কোনো পরীক্ষার্থীর রোল নম্বর এবং নামের মধ্যে মিল না থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। খুব শিগগির সংশোধিত ফল ঘোষণা করা হবে বলে জানান তিনি। এর পরিপ্রেক্ষিতে আন্দোলনরত ছাত্রলীগ নেতাকর্মীরা আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে।

উল্লেখ্য, রংপুর মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গৌরান্দ্র চন্দ্র সাহাসহ ২১০ জন শিক্ষার্থী এবার এমবিবিএস ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছিলেন। ফল ঘোষণার সময় ৫৮ জন শিক্ষার্থীকে ফেল দেখানো হয়। পাস দেখানো হয়েছে ১৫২ জন শিক্ষার্থীকে। ছাত্রলীগ নেতাদের দাবি, তারা আসলেই পাস করেছিলেন কিন্তু এখন তাদের ফেল দেখানো হচ্ছে। এ কারণে তাদের সবাইকে পাস করিয়ে দিতে ফল সংশোধন না করা পর্যন্ত গতকাল মঙ্গলবার অবস্থান ধর্মঘট শুরু করেন তারা।

Show More

আরো সংবাদ...

Back to top button