রাজনীতি

আ’লীগের দিনবদলের ঘোষণা এখন করুণ পরিহাস: বিএনপি

ঢাকা,১২ মে, (ডেইলি টাইমস ২৪):

আওয়ামী লীগের দিনবদলের ঘোষণা এখন এক করুণ পরিহাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির দেয়া ‘ভিশন-২০৩০’ নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনার জবাবে বৃহস্পতিবার নয়াপল্টনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ ঈর্ষান্বিত হয়ে অরাজনৈতিক ভাষায় ভিশন-২০৩০ এর সমালোচনা করছে। কোনোকিছু গভীরভাবে খতিয়ে দেখে বিবেচনা করার মেধা ও যোগ্যতার অভাবে গৎবাঁধা মেঠো সমালোচনা করা তাদের পুরনো অভ্যাস।’

বিএনপি আওয়ামী লীগকে অনুসরণ করে রূপকল্প ঘোষণা করেছে দলটির নেতাদের এমন বক্তব্য নাকচ করে দিয়ে তিনি বলেন, ‘রাজনৈতিক দলের পক্ষ থেকে বিএনপিই প্রথম ভিশন পরিকল্পনা পেশ করে ২০০১ সালে নির্বাচনের প্রাক্কালে। পরে আওয়ামী লীগ তা অনুসরণ করেছে।’

বিএনপি মহাসচিব দাবি করেন, আওয়ামী লীগ ভিশন দিলেও তা বাস্তবায়ন করে না, সে যোগ্যতা তাদের নেই। তারা দলীয়করণ, লুটপাট, দুর্নীতি, অত্যাচার, অপশাসন আর গলাবাজি ও ধাপ্পায় লিপ্ত থাকে। তাদের দিনবদলের ঘোষণা এখন এক করুণ পরিহাসে পরিণত হয়েছে।

বিএনপি বরাবর ভিশনারি দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যা বলে তা বাস্তবায়ন করে। অতীতে তা প্রমাণিত হয়েছে এবং ভবিষ্যতেও হবে, ইন শা আল্লাহ।

প্রসঙ্গত, বুধবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘ভিশন ২০৩০’ নামে দলটির ভবিষ্যত রাজনৈতিক পরিকল্পনা তুলে ধরেন।

Show More

আরো সংবাদ...

Back to top button