খেলাধুলা

চ্যালেঞ্জিং টুর্নামেন্ট হবে: মাশরাফি

ঢাকা,১২ মে, (ডেইলি টাইমস ২৪):

শুক্রবার ২০১০ সালের পর এই প্রথম আয়ারল্যান্ডের মাটিতে ওয়ানডে খেলতে যাচ্ছে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে ২০১০ সালের সফরে প্রথম ম্যাচে ৭ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৬ উইকেটে। অবশ্য ২০১২ সালের সর্বশেষ সফরে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল স্বাগতিকরা। তবে সেই বাংলাদেশ আর আজকের বাংলাদেশের মধ্যে আকাশ পাতাল পার্থক্য। তবুও প্রতিপক্ষের প্রতি সম্মান রেখেই টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা বললেন, নিজেদের সেরাটা উজার করে দেবে টিম টাইগার।

শুক্রবার বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় ডাবলিনের ম্যালাহাইডে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারবেন না মাশরাফি। এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন ট্রফির প্রস্তুতি হিসেবে আগেই বলেছিলেন মাশরাফি। আজ সংবাদ সম্মেলেন বললেন, “আমরা গত দুই-আড়াই বছর ধরে খুব ভালো খেলেছি। গত শ্রীলঙ্কা সফরেও আমরা ভালো খেলেছি। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন ধরনের ক্রিকেটেই ম্যাচ জিতেছি। আমরা যদি এখানে ভালো করি সেটা চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য খুব ভালো হবে। তাই আমাদের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। ”

কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে সাসেক্সে ক্যাম্প করেছিল বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচগুলোতে দারুণ খেলেছে সকলেই। গতকাল বুধবার তো প্রায় ৪০০ রান করে ফেলেছিল। তবুও ম্যাশ মাটিতে পা রেখেই বললেন, “দেশের বাইরে খেলা যে কোনো দলের জন্য সবসময়ই চ্যালেঞ্জিং। আয়ারল্যান্ড ভালো করছে, ওরা জানে নিজেদের কন্ডিশনে কিভাবে খেলতে হবে। এটা আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ।  ওরা ওদের সেরাটা দিয়ে চেষ্টা করবে।  আমাদেরকেও নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। ”

এছাড়া প্রস্তুতি ক্যম্প সম্পর্কে ম্যাশ বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে খেলোয়াড়রা সবাই ফিট আছে। যতদূর সম্ভব ওরা আবহাওয়ার সাথে মানিয়ে নিয়েছে। ইংল্যান্ডে যখন এসেছি তখন বেশ ঠাণ্ডা ছিল। এখন আবহাওয়া একটু ভালো। যদি এরকম থাকে আমাদের জন্য ভালো হবে। দলে ১৮ জন আছে, যে যতটা পেরেছে ভালো প্রস্তুতি নিয়েছে। ”

Show More

আরো সংবাদ...

Back to top button