জাতীয়

রাজধানীতে তিন শিশু ধর্ষণের শিকার, গ্রেপ্তার ৩

ঢাকা,১৩ মে, (ডেইলি টাইমস ২৪):

রাজধানীতে গত দুইদিনে আলাদা ঘটনায় তিন শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। এসব ঘটনায় এক শিশুর সৎ বাবাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, উত্তরখানে শিশু ধর্ষণের ঘটনায় তার সৎ বাবা আইনুল হক (৬৪), দক্ষিণখানের ঘটনায় ইউসুফ মিয়া (২৪) এবং ভাটারার ঘটনায় বাবু (১৯) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, উত্তরখানে ধর্ষণের শিকার শিশুটির মায়ের এটি দ্বিতীয় বিয়ে। আগের সংসারে এক সন্তানের মৃত্যুর পর তিনি এই শিশুটিকে দত্তক নিয়েছিলেন। শিশুটির সাত বছর বয়সে ওই স্বামীর সঙ্গে তার বিয়ে-বিচ্ছেদ ঘটে। পরে শিশুটির দেখাশোনা ও পড়ালেখা করানোর শর্তে তিনি প্রায় দুই বছর আগে আইনুল হককে বিয়ে করেন। বুধবার দুপুরে শিশুটির মা বাসায় না থাকার সুযোগ নিয়ে তাকে ধর্ষণ করে সৎ বাবা আইনুল। পরে মা বাসায় ফিরলে বিষয়টি তাকে জানায় মেয়েটি। এরপর তিনি বাদী হয়ে উত্তরখান থানায় স্বামীর বিরুদ্ধে মামলা করেন।

বৃহস্পতিবার বিকেলে উত্তরখানের ফৌজির বাতান এলাকা থেকে আইনুলকে গ্রেপ্তার করে পুলিশ। ধর্ষণের শিকার নয় বছরের বছরের শিশুটি স্থানীয় একটি মাদ্রাসার ছাত্রী বলে জানা গেছে।

এদিকে বৃহস্পতিবার দক্ষিণখানের একটি মোমবাতি তৈরির কারখানায় ধর্ষণের শিকার হয়েছে সেখানকার এক শিশুশ্রমিক। অভিযুক্ত ইউসুফ কারখানাটির মালিকের শ্যালক। সেও কারখানায় কাজ করে। ঘটনার দিন দুপুরে কারখানায় অন্য কেউ না থাকার সুযোগে শিশুটিকে আটকে ধর্ষণ করে ইউসুফ। এ সময় তার চিত্কার শুনে আশেপাশের লোকজন এগিয়ে যায়। তারা মেয়েটিকে উদ্ধার ও ইউসুফকে আটক করে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ধর্ষণের শিকার শিশুটির বাবা বাদী হয়ে দক্ষিনখান থানায় মামলা করেছেন।

অন্যদিকে ভাটারায় নিপীড়ণের শিকার শিশুটির মা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিবেশী ও বাস চালকের সহকারী বাবু তার সাত বছরের মেয়েকে ধর্ষন করে। বাবু মেয়েটিকে বাসার সমানে থেকে তাকে ডেকে তার বাসায় নিয়ে যায়। এরপর যৌন নিপীড়ন চালায়। প্রতিবেশী আশপাশের লোকজন ছেলেটিকে আটকে রাখে পুলিশে খবর দেয়।

ভাটারা থানায় এস আই নজরুল ইসলাম জানান, অভিযুক্ত বাবুকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button