রাজনীতি

খালেদা জিয়া রূপকল্প বাস্তবায়ন করতে পারবেন না’

ঢাকা,১৩ মে, (ডেইলি টাইমস ২৪):

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শেষ পর্যন্ত খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ করে রূপকল্প ঘোষণা করেছেন। তবে তিনি নিজেই তার রূপকল্প বাস্তবায়ন করতে পারবেন না।
শুক্রবার রাতে ভোলা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময়কালে এ আহ্বান জানান।
রূপকল্প ঘোষণার আগে খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে যে অপকর্ম করেছেন তার জন্য তাকে ক্ষমা চাওয়া উচিত ছিলো বলেও মন্তব্য করেন তোফায়েল আহমেদ।
দেশের উন্নয়নের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে এবং ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে গাড়ি চলবে। শুধু তাই নয়, পদ্মা সেতু থেকে রেললাইন হবে পটুয়াখালীর পায়রা বন্দর পর্যন্ত। এতো বড় বড় উন্নয়নের কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন। ঢাকাতে মেট্রোরেল, চট্রগ্রামে কর্নফুলী টানেল, কক্সবাজারে কয়লা ভিত্তিক পাওয়ার প্ল্যান্ট, সমুদ্রবন্দর হবে। এছাড়াও তিনি ভোলার চারটি সাংসদীয় আসনের উন্নয়নের চিত্র তুলে ধরেন।
তোফায়েল আহমেদ রমজানে ব্যবসায়ীদেরকে কম লাভ করার অনুরোধ করেছেন। এছাড়া ব্যবসায়ীরা যাতে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াতে না পারে সেজন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক এবং পুলিশ সুপারদের বাজার তদারকি করার আহ্বান জানিয়েছেন।
তোফায়েল আহমেদ আরো বলেন, আন্তজার্তিক বিশ্বে চিনির দাম গত বছরের তুলনায় ৯ শতাংশের কম, টিসিবিতে যে চিনি আমদানি করা হয়েছে, তাতে চাহিদার চেয়ে অনেক বেশি মজুদ রয়েছে। বর্তমানে দেশে সোলা, ডাল, চিনি, পেয়াজ ও রসুন চাহিদার চেয়ে অনেক বেশি মজুদ রয়েছে। তাই রমজান মাসে এসব পন্যের দাম স্বাভাবিক থাকবে। কোনো জিনিসের দাম বাড়বে না। কিন্তু কেউ যদি কৃত্রিম সংকট কিংবা কারসাজি করার চেষ্টা করা তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমান সরকার ব্যাবসা বান্ধব সরকার।
ভোলা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবদুল মমিন টুলুর সভাপত্বিতে সভায় আরো বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোক্তার হোসেন প্রমুখ।
Show More

আরো সংবাদ...

Back to top button