খেলাধুলা

বৃষ্টি বাধায় বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

ঢাকা,১৩ মে, (ডেইলি টাইমস ২৪):

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টস হেরে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৩১.১ ওভার খেলার পর বৃষ্টি শুরু হয়। বৃষ্টি আর না থামলে বাংলাদেশ সময় রাত ৯.৫৫ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।
খেলা বন্ধ হওয়ার আগে ৩১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করতে পারে বাংলাদেশ। অপরাজিত ছিলেন তামিম ইকবাল (৬৪) ও মাহমুদুল্লাহ (৪৩)।
ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ১৫ মিনিট পর শুরু হয়। টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আইরিশ বোলারদের পেস ও সুইংয়ের সামনে যেন অসহায় টাইগার ব্যাটস্যমানরা।
ইনিংসের শুরতেই ১ ওভার ৫ বলে ৮ রানেই সৌম্য সরকারের উইকেট হারায় টাইগাররা। এরপর সৌম্যর পথ ধরে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান ইনফর্ম ব্যাটসম্যান সাব্বির রহমান । এরপর শুরু ধাক্কা সামলে নিয়ে জুটি গড়ার দিকে মন দেন তামিম ও মুশফিক। কিন্তু ব্যক্তিগত ১৩ রান করে ম্যাকার্থির শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মুশফিকুর। মুশফিকের বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। ১৪.৫ ওভারে দলীয় ৭০ রানে সাকিব আল হাসান একটি বাজে শট খেলে আউট হন। সাকিব আউট হওয়া আগে পর পরদুটি বলে দুটি চার মেরে তৃতীয় বলটিতেও চার মারতে গেলে বল ব্যাটের কোণায় লেগে উইকেট কিপারের হাতে চলে যায়।
এদিকে নিষেধাজ্ঞার কারণে শুক্রবার খেলতে পারেনি বাংলাদেশের ওয়ানডে দলের ক্যাপটেন মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে টাইগারদের নেতৃত্ব দেন সাকিব আল হাসান।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদুল্লাহ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।
আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং, উইলিয়াম পোটারফিল্ড (অধিনায়ক), নিয়াল ও’ব্রেইন, অ্যন্ড্রু বালবিরিনি, স্টুয়ার্ট থম্পসন, গ্রে উইলসন, কেভিন ও’ব্রায়ের, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাঘ, পিটার চেজ।
Show More

আরো সংবাদ...

Back to top button