খেলাধুলা

চলতি আইপিএলে ম্যাচ ফিক্সিং: দুই ক্রিকেটার নজরবন্দী!

ঢাকা,১৩ মে, (ডেইলি টাইমস ২৪):

আবার ম্যাচ ফিক্সিংয়ের কবলে ভারতীয় ক্রিকেট! এই গুরুতর অভিযোগে বৃহস্পতিবার কানপুর থেকে তিন বুকিকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।  ৩ বুকির নাম হল- রমেশ নারায়ন শাহ, বিকাশ চৌহান এবং রমেশ কুমার। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, গুজরাট লায়ন্সের দুই ক্রিকেটার ফিক্সিং কেলেঙ্কারির সঙ্গে যুক্ত আছেন। তবে ওই দুই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি পুলিশ। তারা বর্তমানে নজরবন্দী আছেন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ম্যাচের দিন ঐ তিন বুকি ল্যান্ডমার্ক হোটেলে ছিলেন। এই হোটেলেই উঠেছিল দিল্লি ডেয়ারডেভিলস ও গুজরাট লায়ন্স দুদলই। বিসিসিআইয়ের অ্যান্টি করাপশন ইউনিট বুকিদের গতিবিধি নজরে রাখার পর স্থানীয় পুলিশ তাদের গ্রেপ্তার করে।  সেই তিন জনের কাছ থেকে ৫টি মোবাইল ও ৪১ লাখ রুপি উদ্ধার করা হয়েছে। বুকিদের দেওয়া তথ্য অনুযায়ী লায়ন্সের এই দুই ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করতে পারে কানপুর পুলিশ।

এর আগে ২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের ঘটনা ঝড় তুলেছিল আইপিএলে। অভিযোগ প্রমাণিত হওয়ায় নিষিদ্ধ হন সাবেক ভারতীয় পেসার শান্তাকুমারন শ্রীশান্ত। দুর্নীতির সঙ্গে জড়িত থাকায় আইপিএল থেকে দুই বছরের জন্য বহিষ্কৃত হয় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। দল দুটোকে আগামী আসরে ফিরিয়ে আনার চিন্তা ভাবনা করছে আইপিএল কমিটি। এর মধ্যেই নতুন করে শুরু হলো ফিক্সিং বিতর্ক!

Show More

আরো সংবাদ...

Back to top button