খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: ক্লার্ক

ঢাকা,১৪ মে, (ডেইলি টাইমস ২৪):

আট জাতির এই মেগা আসরের সময় যত এগিয়ে আসছে ততই চড়ছে উত্তেজনার পারদ। সাবেক ক্রিকেটাররা নানান মন্তব্য করে এই উত্তেজনার আগুনে ঘি ঢালছেন। এবার মঞ্চে আবির্ভূত হলেন সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তার মতে, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। ১ জুন থেকে ইংল্যান্ডে বসছে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর।

আগামী ৫ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। এটি নিঃসন্দেহে টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ। ২০১৩ সালে শেষবার ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবার নেতৃত্বের ব্যাটনটা ধোনির হাত থেকে উঠেছে বিরাট কোহলির হাতে।  কোহলির ভারতকেও অন্যতম ফেভারিট ভাবছেন ক্লার্ক।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের ধারাভাষ্য দিতে এসে কলকাতায় সাবেক অজি অধিনায়ক বলেন, “আমি ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে ফাইনাল দেখতে পাচ্ছি। ইংল্যান্ডের আবহাওয়া টুর্নামেন্টে বড় ভূমিকা নেবে। সুইং ও সিম বোলাররা এখানে সুবিধা পাবে। অজি পেসারদের সামলানো এখানে সমস্যা হবে। মিচেল স্টার্ক, জেমস প্যাটিনসন ও জস হ্যাজেলউড, প্যাট কামিন্সরা ব্যাটসম্যানদের বিপদে ফেলবে। ”

পেসারদের পাশাপাশি ভারতীয় স্পিনারাও ওখানে বড় ভূমিকা নেবে বলে মনে করেন ক্লার্ক। তিনি মনে করেন, উইকেট স্পিন সহায়ক না হলেও রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার জন্য ভারত এগিয়ে থাকবে। তবে চলতি আইপিএলে বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানের অফ-ফর্ম চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রভাব ফেলবে না বলেই মনে করেন অজি অধিনায়ক।

Show More

আরো সংবাদ...

Back to top button