খেলাধুলা

লা লিগার নিষ্পত্তি শেষ দিনে

ঢাকা,১৫ মে, (ডেইলি টাইমস ২৪):

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা রবিবার নিজ নিজ ম্যাচে জয়ী হওয়ায় এবারের মৌসুমের লা লিগা শিরোপা নিশ্চিতের জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। শিরোপা প্রত্যাশী দুটি দলই সমান ৮৭ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি স্থান দখল করে আছে।
তবে সেভিয়াকে ৪-১ গোলে পরাজিত করে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল এখনো চালকের আসনেই আছে। কারণ মৌসুম শেষ হতে বার্সেলোনার হাতে যেখানে এক ম্যাচ বাকি রয়েছে সেখানে রিয়ালের সামনে রয়েছে আরো দুটি ম্যাচ। এদিকে নেইমারের হ্যাটট্রিকে লাস পালমাসের বিপক্ষে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে বার্সেলোনা। যদিও হেড-টু-হেড রেকর্ডে এগিয়ে থেকে বার্সাই টেবিলের শীর্ষ স্থানে রয়েছে। বুধবার সেল্টা সফরে যবে মাদ্রিদ, এরপর মালাগার বিপক্ষে শেষ ম্যাচটিও রিয়ালের এ্যাওয়ে ম্যাচ। অন্যদিকে রবিবার শেষ ম্যাচে এইবারকে আতিথ্য দিবে কাতালানরা।
বার্নাব্যুতে রবিবার পরাজিত হওয়ায় চতুর্থ স্থানে থেকেই লিগ শেষ নিশ্চিত করেছে সেভিয়া। রিয়াল বেটিসের সাথে অ্যাটলেটিকো মাদ্রিদ ১-১ গোলে ড্র করায় তৃতীয় স্থানে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলা নিশ্চিত করেছে। এইবারের সাথে ১-০ গোলে জয়ী হয়েও তলানিতে থেকে গ্রানাডা ও ওসাসুনার সাথে স্পোর্টিং গিওন রেলিগেশন নিশ্চিত করেছে। অন্যদিকে ভিয়ারেলের সাথে গোলশুণ্য ড্র করায় কোনরকমে বেঁচে গেছে ডিপোর্তিভো লা করুনা।
সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের শেষ ম্যাচ শেষে মাদ্রিদ বস জিনেদিন জিদান বলেছেন, এটা দীর্ঘ পথ, আমরা জানি স্পেনে লিগ শিরোপা জেতা মোটেই সহজ নয়। প্রতিটি দিনই আমরা শিরোপা কাছে গিয়েছি। আমরা জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছিলাম। এখন হাতে আর মাত্র দুটি ম্যাচ রয়েছে। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চাই। গোল.কম।
Show More

আরো সংবাদ...

Back to top button