জেলার সংবাদ

১৫০০ টাকায় ২৫ জনের খাবার চলে যে বৃদ্ধাশ্রমে!

ঢাকা,১৭ মে, (ডেইলি টাইমস ২৪):

প্রতিদিন আপনার হাত খরচ কত? ১০০ টাকা। সেখান থেকে যদি মাত্র ১০ টাকা করে জমান পাঁচজন বন্ধু মিলে তবে দিন শেষে হচ্ছে ৫০ টাকা। এভাবে এক মাস জমালে ১৫০০ টাকা।

আর সেই ১৫০০ টাকাতে যদি ২৫ জন মায়ের এক দিনের খাবার হয় তবে ব্যাপারটা কেমন হবে? হ্যাঁ এবার তেমনটাই চাইলে করতে পারবেন। বর্ণিত এই আশ্রমের ২৫ জন মাকে একদিন খাওয়াতে টাকা লাগবে মাত্র ১৫০০ শত টাকা। আইটেম হবে ভর্তা, শাক, ছোট মাছ। এ ছাড়া ভালো কিছু খাওয়াতে চাইলে সাথে সেটা যোগ হবে তাতে হয়তো বা দ্ই হাজার বা তার বেশি কিছু টাকা। নিচে খাবার এর তালিকা দেওয়া আছে খরচসহ।

এমন ৩০ জন ব্যক্তি, প্রতিষ্ঠান, পরিবার বা বন্ধুমহল যদি এগিয়ে আসেন একদিনের খাবার এর দায়িত্ব নিয়ে তবে ৩০ দিনের খাবার এর চাহিদা পূরণ হয়ে যাবে। খুব বেশি কিছু করতে হবে না আপনি আপনার সামান্যতম মানবতার হাত নিয়ে দাঁড়াতে পারেন আশ্রমের এই মায়েদের পাশে।

যদি কেউ এক দিনের খাবার এর দায়িত্ব নিতে চান তবে বর্ণিত এই আশ্রমে সরাসরি যোগাযোগ করার জন্য মৈনারটেক, উত্তর খান, উত্তরা, ঢাকা এই ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে। আশপাশে যদি অসহায় কোনো মা বা বৃদ্ধা থাকেন যাদের দেখবার মতো কেউ নেই তাহলে যোগাযোগ করতে পারেন ০১৬৮৬৬৬৪০৬৮ ০১৮২৮৬৭৩৪৭৩ এই নম্বরে। কিংবা আপনি চাইলে সরাসরি আশ্রমে দিয়ে আসতে পারেন।

Show More

আরো সংবাদ...

Back to top button