খেলাধুলা

নিষেধাজ্ঞা ও জরিমানার কবলে তিন পাকিস্তানি ক্রিকেটার

ঢাকা,১৮ মে, (ডেইলি টাইমস ২৪):

নিষেধাজ্ঞা ও জরিমানার কবলে পড়েছেন পাকিস্তান জাতীয় দলের তিনজন ক্রিকেটার। দুর্নীতি আর অসদাচরণ সংক্রান্ত অপরাধে তাদের এই শাস্তি দেয়া হয়েছে। নিষেধাজ্ঞা-জরিমানার শিকার তিন ক্রিকেটার হলে, স্পিনার মোহাম্মদ নওয়াজ, ব্যাটসম্যান উমর আকমল ও পেসার জুনাইদ খান।

স্পিনার মোহাম্মদ নওয়াজকে এক মাসের জন্য নিষিদ্ধ ও ২ হাজার ডলার আর্থিক জরিমানা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুর্নীতিতে যুক্ত হওয়ার জন্য জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়েও তা কর্তৃপক্ষকে জানাতে ব্যর্থ হওয়ার কথা স্বীকার করার পর পিসিবি তাকে এ শাস্তি দিয়েছে।

পাকিস্তান ক্রিকেটের উজ্জল নক্ষত্র হিসেবে বিবেচিত ২৩ বছর বয়সী এ অলরাউন্ডার গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান টি-টুয়েন্টি দলের সদস্য ছিলেন। তবে কোন ম্যাচ না খেলেই তাকে দেশ ফিরতে হয়েছিল।

একই অভিযোগে শাস্তি পাওয়া দ্বিতীয় খেলোয়াড় হলেন নওয়াজ। এর আগে অভিযোগ স্বীকার করায় ফাস্ট বোলার মোহাম্মদ ইরফানকে ছয় মাসের জন্য নিষিদ্ধ ও ১০ হাজার ডলার জরিমানা করেছিল পিসিবি।

অন্যদিকে, ঘরোয়া লিগের একটি ম্যাচে অসদাচরণের জন্য উমর আকমল ও জুনাইদ খানকে জরিমানা করা হয়। সেই সঙ্গে দুজনকে কড়া ভাষায় সতর্কও করা হয়েছে।

পাকিস্তান কাপে একই দলে খেলেন আকমল ও জুনাইদ। পাঞ্জান দলের অধিনায়ক আকমল। একটি ম্যাচে জুনাইদকে খেলানো নিয়ে দুজনের মধ্যে সামাজিক মাধ্যমে তর্ক-বিতর্ক হয়। যেটাকে আচরণ বিধি ভঙ্গ হিসেবে দেখছে পিসিবি।

উভয় খেলোয়াড়কে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে আগামীতে তাদের পর্যবেক্ষণে রাখা হবে বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button