খেলাধুলা

টেস্ট র‍্যাংকিংয়ে বাংলাদেশের পয়েন্ট বৃদ্ধি

ঢাকা,১৯ মে, (ডেইলি টাইমস ২৪):

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন টেস্ট র‍্যাংকিংয়ে অবস্থানের পরিবর্তন না হলেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। অন্যদিকে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত।
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। র‍্যাংকিংয়ের নয় নম্বরে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিলো ৬৬। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্ট ম্যাচ জয়ের পর নতুন র‍্যাংকিংয়ে বৃদ্ধি পেয়েছে তিন পয়েন্ট। নতুন অবস্থায় বাংলাদেশের পয়েন্ট দাঁড়িয়েছে ৬৯।
এদিকে ১২২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ভারতের পাশে এক পয়েন্ট যোগ হয়েছে। মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের একটিতে জয় ও বাকি দুই ম্যাচে ড্র করার বরাত দিয়ে বাড়তি আট পয়েন্ট যোগ করেছে দক্ষিণ আফ্রিকা দল। অর্থাৎ, তাদের নতুন পয়েন্ট ১১৭। র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় অবনতি হয়েছে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ের। আট পয়েন্ট হারিয়েছে অজিরা।
অন্যদিকে, র‍্যাংকিংয়ের দশ নম্বরে থাকা জিম্বাবুয়ের অবশিষ্ট ছিলো মাত্র পাঁচ পয়েন্ট। সেটিও হারিয়েছে তারা। এই মুহূর্তে শূন্য রেটিং পয়েন্ট নিয়ে নববড়ে অবস্থায় রয়েছে আফ্রিকার দলটি।
Show More

আরো সংবাদ...

Back to top button