খেলাধুলা

শুরুতেই মুস্তাফিজের সাফল্য

ঢাকা,১৯ মে, (ডেইলি টাইমস ২৪):

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাহগুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠিয়েছে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক সেটা প্রমাণ করে দেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।
ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে মুস্তাফিজের লাফিয়ে ওঠা একটি বলে কাট করতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে আউট হন আইরিশ ওপেনার  পল স্টার্লিং। দুই ওভার শেষ হলেও এখনো রানের খাতা খুলতে পারেনি আইরিশরা।
এ ম্যাচে দুটি দলেই একটি করে পরিবর্তন এনেছে। মেহেদী হাসান মিরাজের বদলে এ ম্যাচে ওডিআই অভিষেক হবে সানজামুল ইসলামের। অন্যদিকে ইনজুরি থেকে দলে ফিরে এসে আইরিশ ব্যটসম্যান এড জয়েস।
সিরিজে ইতোমধ্যে দু’টি ম্যাচ খেললেও এখনো জয়ের স্বাদ পায়নি টাইগাররা। তাই সিরিজে টিকে থাকার ‘মহাগুরুত্বপূর্ণ’ ম্যাচে জয়ের আশায় আগামীকাল মাঠে নামবে মাশরাফির দল। ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।
এর আগে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। মালাহিডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৩১ দশমিক ১ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান তুলে টাইগাররা। এরপর বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ফলে ২টি করে পয়েন্ট পায় দু’দল।
এরপর গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ। এ ম্যাচেও টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে টাইগাররা। সৌম্য সরকারের ৬১, মুশফিকুর রহিমের ৫৫ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৫১ রানের সুবাদে ৯ উইকেটে ২৫৭ রানের সংগ্রহ হয় পায় বাংলাদেশ। জবাবে ১৫ বল ও ৪ উইকেট হাতে রেখে টুর্নামেন্টে দ্বিতীয় জয়ের স্বাদ পায় নিউজিল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়েছিলো কিউইরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অধিনায়ক টম লাথাম ৫৪ ও জেমস নিশাম ৫২ রান করেন।
আজ তাই আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পেতেই মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচের পর বাংলাদেশের পরবর্তী লড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে। আগামী ২৪ মে টুর্নামেন্টের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।
বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হেসেন ও সানজামুল ইসলাম।
আয়ারল্যান্ড দল: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়সে, টিম মুরতাগ,  ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়ান, নিয়াল ও’ব্রায়ান, পল স্টার্লিং ও গ্যারি উইলসন।
Show More

আরো সংবাদ...

Back to top button