খেলাধুলা

শিরোপা হারানো বার্সেলোনার রেকর্ড গড়া জয়

ঢাকা,২২ মে, (ডেইলি টাইমস ২৪):

লা লিগা জয়ের প্রত্যাশা খুব একটা করেনি বার্সেলোনা সমর্থকরা। কারণ, তারা জিতলেই শুধু চলবে না, হারতে হবে রিয়াল মাদ্রিদকেও; কিন্তু সব সময় তো আর প্রার্থনায় কাজ হয় না। বাস্তবতা মেনেই সব কিছু হয়। সুতরাং, লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার আশা বাদ দিলেও শেষ ম্যাচে দারুণ এক গোলের রেকর্ড গড়েছে লিওনেল মেসিরা।

লা লিগায় বার্সেলোনার এক মৌসুমে সর্বোচ্চ গোলের সংখ্যা ছিল ১১৫টি। এইবারের বিপক্ষে ন্যু ক্যাম্পে আজকের ম্যাচটি বাদ দিয়ে এবার বার্সার গোল ছিল ১১২টি। ২০১২-১৩ মৌসুমে গড়া এই রেকর্ডটা এবার ভাঙলো বার্সা। পুরনো রেকর্ড ছোঁয়াই নয় শুধু, সেটাকে ছাড়িয়ে গিয়ে নতুন রেকর্ড স্থাপন করলো বার্সা। এই মৌসুমে বার্সার এখন গোল সংখ্যা ১১৬টি। এর মধ্যে মেসি-নেইমার-সুয়ারেসের গোল সংখ্যা ১০৮টি।

ঘরের মাঠে এইবারকে বার্সেলোনা হারিয়েছে ৪-২ গোলের ব্যবধানে। জোড়া গোল করেছেন মেসি। একটি গোল হয়েছে আত্মঘাতী এবং আরেকটি করেছেন লুই সুয়ারেস। এইবারের হয়ে জোড়া গোল করেছেন তাকাশি ইনুই।

ঘরের মাঠে বার্সার প্রথম শর্ত ছিল অবশ্যই জিততে হবে। সে সঙ্গে রিয়ালের পরাজয় কামনা করতে হবে। কিন্তু রিয়ালের জয়ের কারণে জয় কোনো লাভেই আসল না বার্সার জয়। বরং, শুরুতেই পরাজয়ের শঙ্কা পেয়ে বসে বার্সাকে। কারণ, খেলার সপ্তম মিনিটেই গোল হজম করে বসে বার্সা।

প্রথমার্ধরে পর দ্বিতেীয়ার্ধও গোলশূন্য যাচ্ছিল; কিন্তু ৬৩ মিনিটে ডেভিড জুনকা আত্মঘাতী গোল করে বার্সাকে সমতায় ফেরান। ৭৩ মিনিটে গোল করেন লুইস সুয়ারেজ। খেলার ৭৫ মিনিটে গিয়ে গোল করেন লিওনেল মেসি। পেনাল্টি শট থেকে গোলটি করেন তিনি। এরপর ইনজুরি সময়ে আরও একটি গোল করেন মেসি।

Show More

আরো সংবাদ...

Back to top button