বিনোদন

লাল গালিচার আড়ালে অন্ধকার!

ঢাকা,২২ মে, (ডেইলি টাইমস ২৪):

কান আসরের দ্বিতীয় দিন মাতিয়েছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। নীল পাউডার রঙের বলগাউন পরে হাজির হয়ে উৎসবের সবার দৃষ্টি কাড়েন এ তারকা। লাল গালিচায় আলো ছড়ানোর পাশাপাশি ঘটল আরও কিছু ঘটনা।

উৎসবের পালে দো ফেস্টিভ্যাল ভবনের সুবিশাল প্রেক্ষাগৃহ গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের কানায় কানায় পূর্ণ। কারণ এ প্রতিযোগিতা বিভাগের ছবি ‘ওকজা’র প্রদর্শনী হচ্ছে। উপস্থিত সাংবাদিকরাই এর দর্শক। তখনই ঘটল অনাকাঙ্খিত ঘটনা। কারিগরি ত্রুটির কারণে ছবির প্রজেকশন শুরুর ১০ মিনিট পরও পর্দায় আসেনি ছবি।

এতেই হৈ চৈ পড়ে গেল হলরুমে। ছবি আসার সঙ্গে সঙ্গে পরে অবশ্য শীতল হয় পরিবেশ। কানের মতো বিশ্ব আয়োজনে এমন ঘটনা কাম্য ছিল না কারও। তাই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছবিটির প্রযোজক ও প্রেক্ষাগৃৃহে উপস্থিত দর্শকদের কাছে ক্ষমা চেয়ে নেন কর্তৃপক্ষ। প্রদর্শনী শেষে রোমাঞ্চকর এ ছবির প্রশংসা করেন সবাই।

দক্ষিণ কোরিয়ার পাহাড়ি এলাকার বালিকা মিজাকে ঘিরে ছবির গল্প গড়ে উঠেছে। নিজের সবচেয়ে কাছের বন্ধু ওকজাকে অপহরণ করে নিউইয়র্কে নিয়ে আসা বহুজাতিক একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দাঁড়ায় সে।

ছবিতে ওকজা হল বিশাল আকারের এক প্রাণী। এ ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী টিল্ডা সুইনটন, জেক গিলেনহাল, পল ড্যানো, লিলি কলিন্স, শিশুশিল্পী অন স-হিউ। উৎসবের বাইরেও হয়েছে প্রতিবাদ। অনেক দর্শক উৎসবে প্রবেশের অনুমতি না পেয়ে গেটের সামনে দাঁড়িয়ে পড়েছেন প্রতিবাদ জানাতে। তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সীরা দিনভর হাতে কাগজ কিংবা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে থাকেন উৎসবের মূলকেন্দ্রের পালে দো ফেস্টিভাল ভবনের মূল ফটকের সামনে।

অনেকে সামনের সড়কেও দাঁড়ান। সবার হাতেই কাগজ কিংবা প্ল্যাকার্ড। তাতে লেখা ‘ইনভাইটেশন প্লিজ’। এত কিছুর পরও হয়তো প্রবেশের অনুমতি পাবেন না তারা। তাই লাল গালিচার তারকাদের হেঁটে বেড়ানোর দৃশ্য সরাসরি দেখার আশা প্ল্যাকার্ডধারীদের অপূর্ণই রয়ে যাবে।

Show More

আরো সংবাদ...

Back to top button