বিনোদন

বাংলাদেশে গিয়ে অভিভূত হয়েছি’

ঢাকা,২৫ মে, (ডেইলি টাইমস ২৪):

সম্প্রতি বাংলাদেশে এসেছিলেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী সুমনা মুখোপাধ্যায় সামান্ত মুখার্জি। পেশায় শিক্ষক হলেও গানের নেশা বেশ ভালোভাবেই আঁকড়ে ধরে রেখেছে তাঁকে। ছোটবেলা থেকে গানের সাথে সম্পৃক্ত থাকলেও প্রথম গানের অ্যালবাম ‘আঙুলের আলতো ছোঁয়ায়’ প্রকাশিত হয় ২০১৬ সালে।

শুধু কলকাতাতেই নন বিচরণ করছেন বলিউড ও বাংলাদেশেও। বলিউডের ছবির একটি গানে কণ্ঠ দিয়ে এসেছেন সুমনা। বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরানের সাথে দ্বৈত কণ্ঠে গেয়েছেন গান। যদিওবা এখনো গানটি প্রকাশিত হয়নি। বাংলাদেশের আসন্ন চলচ্চিত্র নীলফড়িংয়ে গেয়েছেন সুমনা।

সুমনা চলতি মাসের শুরুর দিকে বাংলাদেশে আসেন। এখানে তিনটি অনুষ্ঠানে অংশ নেন। সাতক্ষীরার একটি অনুষ্ঠানে গাওয়ার পর ঢাকার জাতীয় প্রেসক্লাবে একক সঙ্গীতসন্ধ্যায় অংশ নেন। প্রথমবারের বাংলাদেশ সফর বেশ স্মরণীয় হয়ে থাকবে বলেই জানালেন পশ্চিমবঙ্গের এই সঙ্গীতশিল্পী।

কলকাতা থেকে ফোনে কথা হয় সুমনার সাথে। সুমনা কালের কণ্ঠকে বলেন, ‘নিজেকে একজন পুরোদস্তুর প্লেব্যাক কণ্ঠশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। শুধু ভারত নয়, বাংলাদেশের সাথেও যোগাযোগটা আরো দৃঢ় করতে চাই।

বাংলাদেশ সফরের অভিজ্ঞতা সম্পর্কে সুমনা বলেন, এবার প্রথমবারের মতো বাংলাদেশে গিয়েছি। প্রথমবার গিয়েই ভালোবাসা আর আতিথেয়তায় আমি মুগ্ধ হয়েছি, অভিভূত হয়েছি। দুইবাংলাতেই সঙ্গীতে আমি অবদান রাখতে চাই। আবার যাবো বাংলাদেশে, গানের টানে বারবার যাবো। ‘

কলকাতার একটি কলেজে পরিসংখ্যান পড়ান সুমনা মুখার্জি। এর বাইরের পুরোটা সময়জুড়ে গান ও সংসার। পাশাপাশি শেখাটাও অব্যাহত রয়েছে। পণ্ডিত সৌগত ব্যানার্জির নিকট এখনো গানের নানা বিষয়ে তালিম নিচ্ছেন।

Show More

আরো সংবাদ...

Back to top button