খেলাধুলা

বার্সা বস হিসেবে আবারও ফিরবেন এনরিকে?

ঢাকা,২৮ মে, (ডেইলি টাইমস ২৪):

বার্সেলোনার হয়ে শেষ ম্যাচটি শেষ হয়ে গেল কোচ লুইস এনরিকের। আলাভেসের বিপক্ষে শনিবার কোপা ডেল রের ফাইনাল ম্যাচটি লিওনেল মেসির জাদুতে ৩-১ গোলে জিতে নেয় বার্সেলোনা। এই জয়ের ফলে কোপা জয়ের হ্যাটট্রিক করল কাতালান ক্লাবটি। এটি তাদের ২৯ তম কোপা জয়।  তবে ম্যাচ শেষে ভবিষ্যতে আবারো এই ক্লাবে ফিরে আসার ব্যপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোনো ইতিবাচক মন্তব্য করেননি বার্সা বস।

৩ বছর আগে স্প্যানিশ দৈত্যদের দায়িত্ব নিয়েই বার্সাকে ট্রফির ‘ট্রেবল’ জিতিয়েছিলেন। তার পরের মৌসুমে ঘরোয় ফুটবলের ডাবল দেন। শেষ মৌসুমে দিয়ে গেলেন কোপা দেল রে। বার্সাকে ৯ টি ট্রফি দিয়েই বিদায় বললেন তিনি। বার্সেলোনার কোচ হিসেবে তিন বছরের ক্যারিয়ারে ৩ বারই স্প্যানিশ কাপের শিরোপা জয়ের কীর্তি গড়েছেন এনরিকে। এর আগে বার্সা বস হিসেবে অত্যধিক কাজের চাপ থাকায় তিনি কিছুদিন বিশ্রাম করতে চান বলেই ইঙ্গিত দিয়েছিলেন।

এনরিকে বলেছেন, “হয়তবা ভবিষ্যতে কখনো আবারো বার্সেলোনায় ফিরতে পারি। এটা আমার বাড়ি, আমার ক্লাব যেখানে আমি খেলোয়াড় ও কোচ হিসেবে সবচেয়ে স্বাচ্ছন্দ্যে ছিলাম। ”

বার্সেলোনার কোচ হিসেবে ৩ বছরের মেয়াদে গণমাধ্যমের সাথে খুব একটা সুখকর সম্পর্ক ছিলনা এনরিকের। রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারানো বার্সেলোনার সামনে এবারের আসরে শুধুমাত্র এই একটি শিরোপারই হাতছানি ছিল। কারণ চ্যাম্পিয়নস লিগ থেকেও আগেই বিদায় ঘটেছে। শেষ পর্যন্ত কোচকে বিদায়ী উপহারটা ভালোই দিলেন মেসি-সুয়ারেসরা।

Show More

আরো সংবাদ...

Back to top button