খেলাধুলা

বাংলাদেশের কাছে হার আজও পোড়ায় শচীনকে

ঢাকা,২৯ মে, (ডেইলি টাইমস ২৪):

২০০৭ বিশ্বকাপ পোর্ট অব স্পেনে সেদিন ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। সেই হারের পর বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। এখনও সেই হার পোড়ায় শচীন টেন্ডুলকারকে।

এ জন্য তিনি দুষলেন সেসময়ের ভারতীয় কোচ গ্রেগ চ্যাপেলকে। যিনি বিশৃঙ্খলা সৃষ্টি করেছিলেন দলের, এই অভিযোগ শচীনের।

ভারতের সেই দলে ছিলেন শচীন, সৌরভ থেকে শুরু করে দ্রাবিড়, যুবরাজ, জহির খান ও ধোনির মতো তারকারা। তা সত্ত্বেও তারুণ্যনির্ভর বাংলাদেশ দলের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারত।

সেসময়ের প্রায় অপরিচিত মুখ তামিম, সাকিব ও মুশফিকের ঝলকে পাঁচ উইকেটে জয়ী হয় বাংলাদেশ। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা হয়েছিলেন বর্তমান অধিনায়ক মাশরাফি মুর্তজা।

শচীন আজও ভুলতে পারেননি সেই হার। সেসময় তিনি ভারতীয় বোর্ডের এক কর্মকর্তাকে জানিয়েছিলেন, চ্যাপেল দলের ব্যাটিংলাইনে পরিবর্তন এনে ভুল করছেন। শচীন এও জানান, অস্ট্রেলিয়ান চ্যাপেল কোচ হওয়ায় খুশি ছিলেন না তিনি।

সম্প্রতি মুক্তি পাওয়া শচীনের বায়োপিক, ‘শচীন : আ বিলিয়ন ড্রিমস’-এ তিনি বলেন, ‘চ্যাপেল আমাদের দলকে যেভাবে পরিচালনা করছিলেন, তাতে দলের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটার আপত্তি তুলেছিল। বিশ্বকাপের মাত্র এক মাস আগে তিনি দলের ব্যাটিংঅর্ডারে ব্যাপক পরিবর্তন আনেন। বাজেভাবে প্রভাবিত হয় দল। অন্য দলগুলো যেখানে অনুশীলন শুরু করে দিয়েছিল, সেখানে আমরা তখনও দলকে নিয়ে পরীক্ষা চালাচ্ছিলাম।’ ওয়েবসাইট।

Show More

আরো সংবাদ...

Back to top button