রাজনীতি

‘হেফাজতের সঙ্গে বন্ধুত্বের চেষ্টায় কোনো লাভ হবে না’

ঢাকা,৩০ মে, (ডেইলি টাইমস ২৪):

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ বলেছেন, সরকার ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সঙ্গে বন্ধুত্বের চেষ্টা করছে। তিনি আরো বলেন, এই চেষ্টায় কোনো লাভ হবে না। এই বন্ধুত্ব প্রমাণ করে আওয়ামী লীগ সুবিধাবাদী, ফ্যাসিবাদী দল।

আজ সোমবার দুপুরে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মওদুদ আহমদের ভাষায়, সরকার ভোটের জন্য এই নাটক করেছে।

তিনি বলেন, ‘ধর্মনিরপেক্ষতা একটি ক্যাচি ওয়ার্ড, আওয়ামী লীগ মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেও তারা আসলে সুবিধাবাদী দল। ২০০৬ সালে ভোটের আগে তারা সবচেয়ে দক্ষিণপন্থী দল খেলাফতে মজলিসের সঙ্গে ছয় দফা চুক্তি করেছিল। সেখানে ফতোয়ার বিধানও ছিল। ভোট পাওয়ার জন্য আওয়ামী লীগ সেটা করেছিল। এখনও তারা একই কাজ করছে। ’

হেফাজতের সঙ্গে এই বন্ধুত্বের চেষ্টাতেও সরকার নির্বাচনে পার পাবে না মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘দেশের মানুষ কোনো দলকে একটানা বেশি দিন ক্ষমতায় দেখতে চায় না। ’

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button