খেলাধুলা

ভালভেরদেই হলেন বার্সার নতুন কোচ

ঢাকা,৩০ মে, (ডেইলি টাইমস ২৪):

অবশেষে এরনেস্তো ভালভেরদেকেই নতুন কোচ হিসেবে নিয়োগ দিল বার্সেলোনা। বার্সেলোনার পরবর্তী কোচ হওয়ার সম্ভাবনায় ভালভেরদে অনেকটাই এগিয়ে ছিলেন। শেষ পর্যন্ত গতকাল সোমবার বার্সেলোনা তাদের ওয়েবসাইটে লুইস এনরিকের উত্তরসূরি হিসেবে স্পেনের ৫৩ বছর বয়সী এই কোচকে নিয়োগ দেওয়ার ঘোষণা দেয়।

বার্সেলোনাকে নয়টি শিরোপা জেতানো এনরিকে গত মার্চে ২০১৬-১৭ মৌসুম শেষে কাম্প নউ ছাড়ার ঘোষণা দেন। গত শনিবার আলাভেসের বিপক্ষে স্প্যানিশ কাপের ফাইনাল ছিল বার্সেলোনায় স্প্যানিশ এই কোচের শেষ ম্যাচ।

বিলবাও পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে থেকে এবারের লা লিগা শেষ করে। মঙ্গলবার ক্লাবটি জানায়, আগামী মৌসুমে তাদের কোচ থাকছেন না ভালভেরদে। তখনই তার বার্সার দায়িত্ব নিতে যাওয়ার গুঞ্জন আরও জোরালো হয়।

২০১৩ থেকে দ্বিতীয় মেয়াদে চার বছর বিলবাওয়ের কোচের দায়িত্বে ছিলেন বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড ভালভারদে। এর আগে ২০০৩ থেকে ২০০৫ সাল পর্যন্ত ক্লাবটির দায়িত্বে ছিলেন তিনি।

বিলবাওয়ে দুই দায়িত্বের মাঝে বার্সেলোনার নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের কোচ ছিলেন তিনি। দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন অলিম্পিয়াকোসে। ছিলেন ভিয়ারিয়াল ও ভালেন্সিয়ায়ও।

২৪ বছর বয়সে ১৯৮৮ সালে বার্সেলোনায় খেলোয়াড় হিসেবে যোগ দেন ভালভেরদে। চোটের কারণে প্রথম দুই মৌসুমে বেশিরভাগ সময় খেলতে পারেননি। ২২ ম্যাচে গোল করেন আটটি। এরপর বিলবাওয়ে যোগ দিয়ে ক্যারিয়ার গড়ে তুলেন। সেখানে ছয় বছরের বেশি সময় খেলে ১৭০ ম্যাচে করেন ৪৪ গোল।

১৯৯৭ সালে খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পরপরই আথলেতিক বিলবাওয়ের যুবদলের দায়িত্ব নেন ভালভেরদে। মূল দলের দায়িত্ব পান ২০০৩-২০০৪ মৌসুমে

Show More

আরো সংবাদ...

Back to top button