জাতীয়

সফর শেষে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সরকারি সফর শেষে অস্ট্রিয়া থেকে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর্ন্তজাতিক আণবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা বিষয়ক একটি আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দিতে অস্ট্রিয়ায় এ সফরে যান তিনি।

৩১ মে বুধবার সকাল ৭টা ২০ মিনিটে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি।

এর আগে ৩০ মে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় স্বদেশের উদ্দেশে ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনাস্থ জাতিসংঘ অফিসসমূহে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর।

সফরকালে ৩০ মে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে নয়টার দিকে ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে ‘আর্ন্তজাতিক আণবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা কর্মসূচি: ৬০ বছর পেরিয়ে- উন্নয়নে অবদান’ শীর্ষক আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী।

সম্মেলনে পারমাণবিক প্রযুক্তির শান্তিপূর্ণ ব্যবহারের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য বাস্তায়নে বাংলাদেশসহ ও অন্যান্য উন্নয়নশীল দেশের জন্য ইন্টারন্যাশনাল এ্যাটমিক এনার্জি এজেন্সির (আইএইএ) সহায়তা কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৩০ মে মঙ্গলবার দুপুরে ভিয়েনার অস্ট্রিয়ার ফেডারেল চ্যান্সেলারিতে অস্ট্রিয়ার চ্যান্সেলর ক্রিস্টিয়ান কের্নের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকের পর দুই দেশের মধ্যে নিয়মিত কূটনৈতিক আলোচনার আয়োজন করতে একটি সমঝোতা স্মারকও সাক্ষর হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button