রাজনীতি

ত্রাণ দিতে বৃহস্পতিবার কক্সবাজার যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধিদল

ঢাকা,১ জুন, (ডেইলি টাইমস ২৪):

ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্ত  এলাকায় ত্রাণ সহায়তা কর্মকাণ্ড চালাতে আগামীকাল বৃহস্পতিবার কক্সবাজার যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের চারটি টিম।
বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, দুটি কারণে আমরা সভায় মিলিত  হয়েছি। একটি হচ্ছে সহযোগী সংগঠনের সাথে মতবিনিময়ে দলের বিভিন্ন সাংগঠনিক কর্মতৎপরতা নিয়ে আলোচনা হয়েছে। আরেকটি হচ্ছে উপকূলীয় অঞ্চলে মোরার আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ সহায়তার বিষয়ে।
মোরায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় অঞ্চলে আওয়ামী লীগের পক্ষে ত্রাণ সহায়তার প্রসঙ্গ তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নীতি হচ্ছে, দুর্যোগ, দুর্গত এলাকায় রিলিফ দিয়ে আসলাম আর চলে গেলাম, এই অবস্থা নয়। শেখ হাসিনার সরকার দুর্যোগ মোকাবিলায় রিঅ্যাকটিভ। নেত্রীর নির্দেশনায় সেখানে আমাদের টিম যাচ্ছে। নেত্রীর নির্দেশনায় ত্রাণ সহয়তা দিতে গিয়ে ফটোশেন করার কোনো নির্দেশনা নেই। আমাদেরকে তিনি বলেছেন, রিলিফ দিয়ে তন্ন তন্ন করে কোথায় কি কি ক্ষতি হল, তা খুঁজে বের করে এগুলোর ক্ষতি নিরূপণ করতে হবে। এরপর ক্ষতিগ্রস্তদের তালিকাসহ সবকিছু প্রস্তুত করে তাৎক্ষণিক একটা সাহায্য দেবে।
ওবায়দুল কাদের বলেন, আগামীকাল কক্সবাজারে প্রশাসনসহ স্থানীয় নেতাদের সঙ্গে একটি প্রস্তুতি সভা হবে। এরপর শুক্র ও শনিবার মূলত ত্রাণ তৎপরতা শুরু হবে।
এরপর ত্রাণ সহায়তা কর্মকাণ্ডে আওয়ামী লীগের চারটি টিমের নেতাদের নাম ঘোষণা করেন তিনি। এই টিমগুলোর মধ্যে কক্সবাজার, টেকনাফ, সেন্টমার্টিনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম, একেএম এনামুল হক শামীম, গোলাম কিবরিয়া চিনু, রেমন্ড আরেং, কুতুবদিয়া-মহেশখালী জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন, আনোয়ার-পতেঙ্গায় আবদুর রহমান, মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাইফুজ্জামন চৌধুরী জাভেদ এবং বান্দরবান-রাঙামাটিতে আখতারুজ্জামান, দীপঙ্কর তালুকদার, বীর বাহাদুর, অসীম কুমার উকিল উপস্থিত থাকবেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতাদের মধ্যে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।
Show More

আরো সংবাদ...

Back to top button