খেলাধুলা

প্রস্তুতি ম্যাচে এ কোন বাংলাদেশ!

ঢাকা,১ জুন, (ডেইলি টাইমস ২৪):

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ২৪০ রানের বিশাল ব্যাবধানে হেরেছে বাংলাদেশ। ৩২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।

অথচ মাত্র একদিন আগেই বার্মিংহামের এজবাস্টনে প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩৪১ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। অবশ্য রোমাঞ্চকর ওই ম্যাচে ২ উইকেটে হেরেছে টাইগাররা।

ভারতের বেঁধে দেয়া ৩২৫ রানের বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার অনেকটা সতর্ক সূচনার চেষ্টা করলেও ৫ ওভারের মধ্যেই ৩ উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফিরে যান সৌম্য। দলীয় ১১ রানের মাথায় ব্যক্তিগত মাত্র ২ রান করে উমেশ যাদবের বলে দিনেশ কার্তিকে হাতে ধরা পড়েন তিনি।

একই ওভারের পঞ্চম বলে ব্যক্তিগত শূন্য রানেই বোল্ড হন সাব্বির রহমান।

পরের ওভারেই ইমরুল কায়েসও ভুবনেশ্বর কুমারের বলে সেই উমেশ যাদবের হাতেই ধরা পড়েন তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৭ বলে মাত্র ৭ রান। তখনও দলীয় স্কোর ১১ তে-ই আটকে ছিল।

স্কোরটা দ্বিগুণ হতেই উইকেটর সংখ্যাও দ্বিগুণ হয়ে যায়। দলীয় ২২ রানের মাথায় ৬ উইকেট হারায় বাংলাদেশ।

সপ্তম ওভারে তৃতীয় ও পঞ্চম বলে ভুবনেশ্বর কুমারের শিকার হন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ।

ভুবনেশ্বর কুমারের একটি বাউন্সার পুল করতে গিয়ে স্কয়ার লেগে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে মাত্র ৭ রান করে ফিরে যান সাকিব। এরপর উইকেটকিপার দিনেশ কার্তিকের দারুণ এক ক্যাচে ফিরেছেন মাহমুদউল্লাহ।

পরের ওভারেই সাজঘরে ফিরেন মোসাদ্দেক হোসেন। উমেশ যাদবের তৃতীয় শিকার হন তিনি।

মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ দলকে লজ্জা থেকে বাঁচানোর লড়াই চালিয়ে যান। কিন্তু দলীয় ৪৭ রানের মাথায় মোহাম্মদ সামির বলে রবীন্দ্র জাদেজার তালুবন্দি হন মুশফিক (১৩)।

এরপর দলীয় ৭৭ রানে সর্বোচ্চ ২৪ রান করা মিরাজ সাজঘরে ফিরলে বেশিক্ষণ থিতু হতে পারেননি তার সঙ্গী দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করা সানজামুল ইসলাম।

শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়ার বলে রুবেল হোসেন (০) আজিঙ্কা রাহানের তালুবন্দি হলে ২৩.৫ ওভারে মাত্র ৮৪ রানে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।

ভারতের হয়ে উমেশ যাদব আর ভুবেনেশ্বর কুমার ৩টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দিনেশ কার্তিক (৯৪), হার্দিক পান্ডিয়া (৮০) আর শিখার ধাওয়ানের (৬০) ব্যাটে ৭ উইকেটে ৩২৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় টিম ইন্ডিয়া।

মঙ্গলবার কেনিংটন ওভালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগারদের এই প্রস্তুতি ম্যাচের অধিনায়ক সাকিব আল হাসান।

আগামী ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে আয়োজক ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা।

Show More

আরো সংবাদ...

Back to top button