জেলার সংবাদ

২২ ঘণ্টা পর ঝালকাঠিতে বাস ধর্মঘট প্রত্যাহার

ঢাকা, ১ জুন, (ডেইলি টাইমস ২৪):

বাস শ্রমিককে মারধরের প্রতিবাদে বিচার এবং ম্যাজিক গাড়ি বন্ধের দাবীতে ঝালকাঠি থেকে ১৭টি রুটে ডাকা বাস ধর্মঘট অবশেষে ২২ঘন্টা পর প্রত্যাহার করে নিয়েছে বাস শ্রমিক সংগঠন। বৃহস্পতিবার বিকেল তিনটায় জেলা পুলিশের হস্তক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার পর থেকে সকল রুটে বাস চলাচল শুরু হয়।
ঝালকাঠি জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, দুপুরে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতিতে বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান (পিপিএম সেবা) সহ আমারা বিষয়টি নিয়ে বৈঠকে বসি। সেখানে পুলিশের পক্ষ থেকে বাস শ্রমিককে আহত করার ঘটনায় বিচারের আশ্বাস দিলে আমারা ধর্মঘট তুলে নেই।
বুধবার সকালে শহরের কলেজ মোড় থেকে বানারীপাড়া যাওয়ার সময় একটি বাসের সুপারভাইজার আবুল কালাম আজাদকে মারধর করে ম্যাজিক গাড়ির শ্রমিকরা। এ ঘটনায় দুপুরে শ্রমিক ইউনিয়ন জরুরী সভা করে বিকেল ৫টায় ঝালকাঠি থেকে বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও বাগেরহাটসহ ১৭ রুটে অনির্দিষ্ট কালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়। এ ব্যাপারে ঘটনার রাতে আহত বাস শ্রমিক আবুল কালম আজাদ ঝালকাঠি সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
Show More

আরো সংবাদ...

Back to top button