রাজনীতি

দুর্নীতিবাজদের আরও দুর্নীতি করার বাজেট: মির্জা ফখরুল

ঢাকা, ০৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

দুর্নীতি ও চুরি আড়াল করতে করের বোঝা বাড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের  ব্যবস্থা  এই  বাজেটে নেই। নিজেদের পকেট ভারী করতে বিরাট আকারের বাজেটে মেগা প্রজেক্ট হাতে নিয়েছে সরকার। এই বাজেটে দুর্নীতিবাজদের দুর্নীতি করার বেশি সুযোগ করে দেওয়া হয়েছে।’ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ২০ দলীয় জোট শরিক খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘শাসকগোষ্ঠী যখন আমাদের কৃষ্টি, ধর্মীয় মূল্যবোধকে অসন্মান করছে, প্রতিটি ধর্মের মানুষকে অসন্মান করছে, তখন এমন বাস্তবতা  এই ইফতারেও পুলিশ বাধা দিয়েছে।’ তিনি করেন, ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের এলাকায় ইফতার মাহফিল অনুষ্ঠান পুলিশের সহায়তার আওয়ামী লীগের গুণ্ডারা ভাঙচুর করেছে। এমনকি আমান উল্লাহ আমানের বাড়িতে হামলা করা হয়েছে।’

দেশে এমন একটা অবস্থা চলছে, তা ফ্যাসিবাদের সঙ্গে তুলনীয় বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের চেতনাকে ম্লান করে দেওয়া হয়েছে। নষ্ট করে দেওয়া হয়েছে ধর্মীয় চেতনাকে। এ অবস্থা থেকে সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়েই এ রাজনৈতিক সংকট দূর হবে।’ তিনি বলেন, ‘জনগণের ইস্পাত কঠিন ঐক্য দরকার। আধিপত্যবাদীদের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে ঐক্য প্রয়োজন। জাতীয় ঐক্যের বিকল্প নেই। প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিরোধ গড়ে তুলেই অপশক্তিকে বিদায় করতে হবে।’

খেলাফতে মজলিসের নায়েবে আমির মাওলানা মজিবুর রহমান পেশোয়ারীর সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, শফিক উদ্দিন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতিক, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তুজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান প্রমুখ।

এছাড়া ইফতারে অংশ নেন অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ, সাংবাদিক নেতা মাহফুজ উল্লাহ,  দেলোয়ার হোসেন সাঈদীর বড় ছেলে শামীম সাঈদী প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button