আন্তর্জাতিক

ট্রাম্পকে নিয়ে ব্যঙ্গের পর ‘জীবনশঙ্কা’য় মার্কিন কমেডিয়ান গ্রিফিন

ঢাকা, ০৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

কে নিয়ে ব্যঙ্গ করার পর থেকেই ‘ধারাবাহিক হত্যার হুমকি’ মোকাবেলা করতে হচ্ছে তাকে। শুক্রবার এক সংবাদ সম্মেলনে নিজের এই জীবনশঙ্কার কথা জানিয়েছেন তিনি। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর থেকে এসব কথা জানা গেছে।

গত মঙ্গলবার টুইটারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কল্পিত কাটা মাথার এক ছবি  পোস্ট করেন গ্রিফিন। ওই পোস্টকে ঘিরে শুরু হয় তীব্র বিতর্ক আর সমালোচনা। নিজের ভুল স্বীকার করে এজন্য ক্ষমাও চান অ্যামি অ্যাওয়ার্ড বিজয়ী এই কমেডিয়ান। তা সত্ত্বেও তাকে ধারাবাহিক হত্যার হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
গ্রিফিন দাবি করেন, ‘ক্রমাগত আমি মৃত্যু হুমকি পাচ্ছি। তারা আমাকে কিভাবে মারতে চান, তা সবিস্তারে বর্ণনা করেই হুমকি দিচ্ছেন। আজ এখানে আমি, কাল আমার জায়গায় আপনিও হতে পারেন।’ একজন নারী বলেই এমন হুমকি পাচ্ছেন বলে দাবি করেন তিনি।

ঘটনার পরপরই নিজের ওই ব্যঙ্গকে ভুল পদক্ষেপ উল্লেখ করে একটি ভিডিও পোস্ট করেছিলেন গ্রিফিন। সেখানে তিনি বলেছিলেন, ‘আমি একজন কমেডিয়ান। আমি মাত্রা অতিক্রম করেছি। বুঝতে পারছি এটা মানুষের বিপক্ষে গেছে। এটা মজার ছিল না। আমি সেটা বুঝতে পেরেছি।’  ক্শা চাওয়া সত্ত্বেও একদিনের ব্যবধানে তাকে চাকরিচ্যুত করে সিএনএন।
এক টুইট বার্তায় মার্কিন ওই সম্প্রচার মাধ্যম জানায় “প্রতিবছর নিউ ইয়ার প্রোগ্রাম উপস্থাপনার জন্য গ্রিফিনের সঙ্গে যে চুক্তি ছিল সেটা সমাপ্ত ঘোষণা করা হলো”। শুক্রবারের সংবাদ সম্মেলনে গ্রিফিন জানান, মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর ‘সেন্সরশিপের’ আওতায় তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button