রাজনীতি

বাজেটের নামে জনগণের পকেট কাটছে সরকার : খসরু

ঢাকা, ০৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ বলেছেন, বাজেটের নামে সাধারণ জনগণের পকেট কেটে চাঁদাবাজি করছে সরকার। জোর করে সাধারণ মানুষের পকেট থেকে করের নামে ১৫ শতাংশ ভ্যাট আদায় করছে। শেয়ারবাজার ধ্বংস করে, ব্যাংক লুট করে এবার সাধারণ মানুষের পকেট লুট করছে।

বৃহস্পতিবার রাজধানীর কচিকাঁচা মিলনায়তনে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

আমির খসরু বলেন, বাজেটের নামে করের টাকা যাচ্ছে কোথায়? তারা মেগা প্রজেক্ট করছে।৮ হাজার কোটি টাকার প্রোজেক্ট ২৮ হাজার কোটি টাকা করছে। সরকারে অনুসারীরা প্রতিবছর ৭০ থেকে ৮০ কোটি টাকা বিদেশে পাচার করছে। সুইস ব্যাংকে জমা করছে, বিদেশে বাড়ি করছে। সব প্রকাশ পাচ্ছে।

দেশের প্রবৃদ্ধি নিয়ে সরকার জনগণকে বিভ্রান্ত করছে মন্তব্য করে তিনি বলেন, যে দেশের মানব সম্পদের উন্নয়ন হয় না সে দেশের প্রবৃদ্ধি সাত শতাংশ হয় কিভাবে?

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি যেভাবে ভেঙে পড়েছে, সেইভাবে দেশের অর্থনীতিও ভেঙে পড়েছে। দেশের অর্থনীতি আজ হুমকির মুখে। যে সরকার বাজেট দিয়েছে সে সরকারও নির্বাচিত নয় আর যে সংসদে বাজেট পেশ হয়েছে সেটিও নির্বাচিত নয়। এই সরকারের বাজেট নিয়ে জনগণের কাছে জবাবদিহিতা নেই বলেও জানান তিনি।

সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহর সভাপতিত্বে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মুক্তিযোদ্ধা সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত প্রমুখ বক্তব্য রাখেন।

Show More

আরো সংবাদ...

Back to top button