শিক্ষা

জাবির আবাসিক হল খুলছে ৮ জুন

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল আবাসিক হল খুলছে আগামী ৮ জুন। তবে হল খুললেও ক্লাস পরীক্ষা শুরু হবে ৯ জুলাই। শনিবার দুপুরে জরুরি এক সিন্ডিকেট মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।
তিনি জানান, এছাড়া ৮ জুনের মধ্যে স্পিড ব্রেকার, গুরুত্বপূর্ণস্থানে সিসি ক্যামেরা স্থাপন, ফুট ওভারব্রিজ নির্মাণ, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, যোগ্যতা অনুযায়ী প্রত্যেক পরিবার থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেয়া, অবিলম্বে শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার না করে, এ  বিষয়ে আইন উপদেষ্টার পরামর্শ নেয়ার সিন্ধান্ত নেয়া হয়েছে।
অন্যদিকে ৮ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ। দাবিগুলো হলো, সকল মামলা প্রত্যাহার, তদন্ত কমিটি পুনর্গঠন, আবাসিক হল গুলো দ্রুত খুলে দেয়া, আন্দোলনকারীদের উপর হামলাকারীদের বিচার, প্রক্টরের জবাবদিহিতা, অপরাধী চালককে খুঁজে বের করে আইনের আওতায় আনা, নিহত শিক্ষার্থীদের পরিবারকে ক্ষতিপূরণ ও নিরাপদ সড়ক নিশ্চিত করা। শনিবার নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে লিখিত বক্তব্যে এ দাবি গুলো জানান তারা।
এ সময় উপস্থিত ছিলেন, অধ্যাপক নাসিম আখতার হোসাইন, অধ্যাপক এ এ মামুন, অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, অধ্যাপক শামছুল আলম, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, সহযোগী অধ্যাপক আনিছা পারভীন জলি প্রমুখ। উল্লেখ্য, গত ২৬ মে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার জেরে শিক্ষার্থীদের আন্দোলন কারণে  ২৮ মে সকল হল বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
Show More

আরো সংবাদ...

Back to top button