রাজনীতি

দুর্বার আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করা হবে

ঢাকা, ০৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করা হবে।

তিনি বলেন, ক্ষমতাসীনরা হেলিকপ্টারে করে বক্তব্য দিচ্ছে আর আমাদের আদালত প্রাঙ্গণে হাঁটতে হচ্ছে। যদি এভাবে নির্বাচন করার স্বপ্ন দেখে থাকেন তাহলে আহাম্মকের স্বর্গে বাস করছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো দেশে আর নির্বাচন হতে দেয়া হবে না। ‘লেভেল প্লেইং ফিল্ড’ ছাড়া দেশে নির্বাচন হবে না।

রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এই আলোচনা সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুল।

সভায় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী শপু, বন্ধ হয়ে যাওয়া আমার দেশ পত্রিকার সম্পাদক প্রকৌশলী মাহামুদুর রহমান, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ বক্তৃতা করেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আপনারা মাঠে রেফারি নিয়ে খেলবেন আর যদি মনে করেন আমরা মাঠের বাইরে দাঁড়িয়ে দেখব, এবার তা হবে না’

২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের কড়া সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘একটা মানুষ খুঁজে পাওয়া যাবে না, যে এই বাজেটকে ভালো বলেছে। বাজেটে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা নেই।’

বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করে ফেলা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

Show More

আরো সংবাদ...

Back to top button